রকেট একাউন্ট সুবিধা | রকেট একাউন্ট চেক করার কোড | রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক

আপনিও Rocket Mobile Banking | রকেট একাউন্ট চেক করার কোড সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন ।   আচ্ছালামু আলাইকুম ! বাংলা আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম ।  আমাদের আজকের আলোচনা রকেট একাউন্ট চেক করার কোড । রকেন্ট একাউন্ট হলো ডাচ বাংলা ব্যাংকের একটা মোবাইল ব্যাংকিং সেবা । বর্তমানে আমাদের দেশে মোবাইল ব্যাংকিং সেবা খুব বেশি জনপ্রিয় । মোবাইল ব্যাংকিং আমাদের সময় সাশ্রয়ী , সহজ ব্যবহার , নিরাপত্তা ইত্যাদি সেবা দিয়ে থাকছে । যার কারনে আমাদের মাঝে খুব অল্প সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং জনপ্রিয় হয়ে উঠেছে । 

রকেট একাউন্ট সুবিধা  রকেট একাউন্ট চেক করার কোড - Rocket Mobile Banking - NeotericIT.com


প্রতিটা ব্যংকের মোবাইল ব্যাংকি সেবা হয়েছে । যেমন ব্রাক ব্যংকের জন্য - বিকাশ , ইসলামি ব্যাংকের জন্য - এম ক্যাশ , ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের জন্য - ইউ ক্যাশ  , বাংলাদেশ পোস্ট অফিস এর জন্য - নগদ , ডাচ বাংলা ব্যাংকের জন্য - রকেট । আজ আমি সেই রকেট মোবাইল ব্যাংকিং নিয়ে কথা বলব । রকেন্ট মোবাইল ব্যাংকিং দিয়ে  দিয়ে টাকা রিসিভ , টাকা সেন্ড করা যাবে । 

রকেট একাউন্ট চেক করার কোড

প্রিয় ভিউয়ার আপনি কি রকেট একাউন্ট চেক করার কোড   খুজতেছেন ?  মোবাইল ব্যাংকিং মানে আপনি আপনার মোবাইলে ডায়াল করে আপনার একাউন্ট ব্যবস্থাপনা করতে পারবেন । এর জন্য আপনাকে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে এবং *৩২২# টাইপ করে ডায়াল করতে হবে । 

ডায়াল করার পর আপনার স্ক্রিনে আপনার একাউন্ট নিয়ন্ত্রন করার অপশনগুলো দেখতে পারবেন । 

1.বিল পে, 2.সেন্ড মানি, 3.টপ আপ/ টেলকো সার্ভিস, 4.ব্যাংক  কাউন্ট, 5.মাই অ্যাকাউন্ট ,6.রেমিট্যান্স 7.ক্যাশ আউট, 8.মার্চেন্ট পে,  9.টুল কার্ড , 10.লগ আউট ইত্যাদি । এইখানে আপনার যে এপশনে যেওয়ার প্রয়োজন রিপ্লেতে সেই অপশন এর নাম্বার টাইপ করে সেন্ড করে দিলে সেই অপশন চলে আসবে । এইভাবে আপনার ব্যাংকিং সেবা মোবাইল দিয়ে নিতে পারবেন । 

রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক

যেহেতু বর্তমানে এন্ড্রয়েড অ্যাপ এর ব্যাবহার দিন দিন বেড়েই চলেছে তাহলে মোবাইল ব্যাংকিং কেন মোবাইল অ্যাপ ছাড়া হবে । তাই প্রতিটা মোবাইল ব্যাংকিং কোম্পানি তাদের মোবাইল ব্যাংকিং এর জন্য নিজস্ব অ্যাপ তৈরি করে রেখেছে । গ্রাহক তাদের ব্যাবহারের সুবিধার জন্য এন্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে পারবে । প্লে স্টোর থেকে খুব সহজে রকেট অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন । 

 রকেট অ্যাপ ডাউনলোড করুন 

অ্যাপ ডাউনলোড করার পর আপনার নাম্বার এবং পিন দিয়ে আপনার একাউন্ট লগইন করুন । রকেট অ্যাপ ব্যবহারের জন্য আপনাকে অবস্যয় ডাটা/ওয়াইফাই অন রাখতে হবে । অ্যাপ এ লগ ইন করার পর আপনি প্রয়োজনীয় সব বাটন দেখতে পারবেন । আপনার বেলেন্স দেখার জন্য উপরে একটা বাটন রয়েছে ট্যাপ ফর ব্যালেন্স  এই বাটনে ক্লিক করলে আপনি আপনার ব্যাংক ব্যালেন্স দেখতে পারবেন । কিউ আর কোড স্কেন করে আপনি সেন্ড মানি ও ক্যাশ আউট করতে  পারবেন । এতে নির্ভুল ভাবে আপনি দেনদেন করতে পারবেন - কারন কিউ আর কোড এ ভুল হওয়ার সম্ভাবনা থাকবে না । আছাড়া এই অ্যাপ এ আরো অনেক সুবিধা রয়েছে আপনি স্ক্রল করকে নিছে দেখতে পারবেন ।


আশাকরি আপনার উপকারে এসেছে , রকেট একাউন্ট খোলা থেকে শুরু করে বিভিন্ন সমস্যার সমাধান আমাদের এই ওয়েবসাইট এ পেয়ে যাবেন । রকেন্ট একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন , রকেট একাউন্ট ব্লগ হয়ে গেলে কি করবেন , রকেন্ট একাউন্টের লেনদেন এর লিমিট কত । কেমন লেনদেন করা যাবে প্রতি মাসে । ভুল নাম্বারে টাকে চলে গেলে কি করতে হবে । এপ্স এর বিভিন্ন সমস্যার সমাধান । আমরা সব সময় চেষ্টা করি আমাদের ভিসিটরকে সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে । আপনি অবস্যয় আমাদের অন্যান্য আর্টিকেল গুলো চোখ দিয়ে দেখবেন । ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য । আপনার যদি একটু ও উপকার করে থাকি তাহলে কমেন্ট এবং শেয়ার করে আমাদের সাপোর্ট করতে ভুলবেন না । আজ এই পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন । আল্লাহ হাফেজ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url