পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন

পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন

পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন - Bangladesh Police recruitment circular

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আজকে আমি পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

 পুলিশ নিয়োগ ২০২২  শুরু হচ্ছে শীঘ্রই। বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরি করতে চান? পুলিশ নিয়োগ সার্কুলার ২০২২  খুঁজছেন? সেনাবাহিনী নিয়োগ ২০২২ , বিমান বাহিনী নিয়োগ ২০২২ , বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২ , চাকরির খবর পুলিশ, নতুন পুলিশ নিয়োগ ২০২২  সহ সকল গুরুত্বপূর্ণ সরকারি, বেসরকারি চাকরির নিয়োগ সম্পর্কে সর্বশেষ খবর জানতে নিয়মিত পড়ুন সমকাল ব্লগ।

পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু  পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন - Bangladesh Police recruitment circular


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের অভ্যন্তরীণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ। পুলিশে চাকরি অনেক চাকরি প্রার্থীর কাছেই ফেভারিট। যারা পুলিশের বিভিন্ন পদে চাকরি করতে আগ্রহী তাঁরা বাংলাদেশ পুলিশ নিয়োগ এর জন্য অপেক্ষায় আছেন। তারা জানতে চান পুলিশ নিয়োগ কবে, পুলিশ নিয়োগ কবে 2022। এখানে আপনি পাবেন পুলিশ নিয়োগ 2022 এর সকল খবর। আরও পড়ুন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 


পুলিশ নিয়োগ ২০২২  এর প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু হয়েছে। বিস্তারিত বর্ণনা করা হয়েছে সমকাল ব্লগে। ডাউনলোড করুন পুলিশ সার্কুলার, পুলিশের নতুন নিয়োগের খবর পড়ুন। পুলিশের চাকরির খবর জানতে সমকাল ব্লগের সাথেই থাকুন। এছাড়াও পড়ুন স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 

দশ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ দেওয়ার ঘোষণা এসেছে। জুন মাসেই এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা জানা গেছে। পুলিশ সদরদপ্তরের সুত্রে জানা যায় দশ হাজার কনস্টেবল নিয়োগের বিযয়টি চুড়ান্ত করা হয়েছে। জুন মাসের মধ্যেই এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি আগের থেকে আরও আধুনিক ও ত্রুটিমুক্ত হবে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সালে প্রকাশিত হওয়ার কথা থাকলে ও করোনা পরিস্থিতির কারনে এটি পিছিয়ে যায়।

দশ হাজার কনস্টেবল নিয়োগের এই বিজ্ঞপ্তিতে শারীরিক ও শিক্ষাগত যোগ্যতার কিছু পরিবর্তন করা হয়েছে।আগে শিক্ষাগত যোগ্যতা এসএসসি ছিলো বর্তমানে সেটা এইচএসসি করা হবে। শারীরিক যোগ্যতা ও কিছু পরিবর্তন করা হয়েছে।

আবেদনের বয়স করা হয়েছে ১৮ থে‌কে ২০বছর

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ধাপে ধাপে ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া হিসাবে এই নিয়োগ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। দেখুন পোস্ট অফিসে নিয়োগ 2022 

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল নিয়োগ ২০২২ 

পুলিশ নিয়োগের নতুন সার্কুলার প্রকাশিত হয়েছে। নিচে বিস্তারিত আলোচনা দেওয়া হলো।

বয়স: ১৮ থেকে ৩২ বছর।

বেতন স্কেল: বিজ্ঞপ্তি দেখুন।

যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুন।

আবেদন ফি: ১০০ টাকা।

অফিসিয়াল ওয়েবসাইটঃ www.police.gov.bd


আবেদন প্রক্রিয়াঃ http://cph.teletalk.com.bd ই ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত নিয়মাবলী মেনে আবেদন করতে হবে।

আবেদন শুরুর তারিখঃ ৯ই আগষ্ট ২০২২ 

আবেদনের শেষ তারিখ: ৩০শে আগস্ট ২০২২ .

পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি

 আরো বিস্তারিত দেখুন নিচের বিজ্ঞপ্তিতে।

পুলিশ নিয়োগ ২০২২  পরীক্ষা পদ্ধতি

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২২  এর জন্য প্রার্থীকে তিন ধরনের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২২  এর জন্য শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার বিস্তারিত নিয়ম নিচে বর্ণনা করা হলো ।


শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা : প্রার্থীকে প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থান ও সময়ে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। উত্তীর্ণ প্রার্থীদের প্রবেশপত্র প্রদান এবং লিখিত পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেয়া হবে।


লিখিত পরীক্ষা : শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ১ ঘন্টা ৩০ মিনিটের ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীগণ পরীক্ষায় উত্তীর্ণ বলে বিবেচিত হবেন।


মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্দিষ্ট তারিখে ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।আলাদাভাবে কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীরা উত্তীর্ণ বলে গণ্য হবেন।

নতুন পুলিশ নিয়োগ ২০২২ 

পুলিশ বাহিনীতে চাকুরী প্রার্থীদের জন্য নতুন বছর ২০২২  সালের শুরুতেই সুখবর নিয়ে আসছে সরকার। বাংলাদেশ পুলিশ বাহিনীতে জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। 


সরকারের উচ্চ পর্যায়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 


২০২২  সালের এসআই নিয়োগ শুরু হবে শীঘ্রই। সর্বশেষ বাংলাদেশ পুলিশ বাহিনীতে বহিরাগত ক্যাডেট ‘সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র)’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিলো। বাংলাদেশের যে কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যুনতম স্নাতক পাশ ও কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগণ পুলিশের বহিরাগত ক্যাডেট ‘সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগের জন্য আবেদন করতে পেরেছিলেন।


প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীদেরকে আবেদন ফরম পূরণ করে ৭ মের মধ্যে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে তা পৌঁছাতে নির্দেশ দেয়া হয়েছিল। ২৮, ২৯ ও ৩০ এপ্রিল সকাল ৯টায় পুলিশের আটটি বিভাগীয় রেঞ্জে শারীরিক মাপ ও পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আবেদনের যোগ্যতা:


সাব-ইন্সপেক্টর (এস আই) পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে।পাশাপাশি কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে।প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং অবিবাহিত হতে হবে।


আবেদনের বয়স:


সাধারণ প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৭ বছরের মধ্যে এবং মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে একই তারিখে বয়স ১৯ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।


শারীরিক যোগ্যতা:


এস আই পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।আর নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।


পরীক্ষার সময়:


উল্লেখিত তারিখে অনুষ্ঠিত শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আবেদনপত্র প্রেরণ:


শারীরিক যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে ওই দিনই তিনশত টাকা নগদ মূল্যে আবেদনপত্র ক্রয় করতে হবে। এরপর প্রার্থীদেরকে বাংলাদেশ পুলিশের অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ অথবা ১২২০২০১১৩৫৯৫৪১৪২২৩২৬ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র আবেদন পত্রের সাথে সংযুক্ত করে দিতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণ করে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হবে।


আরো বিস্তারিত জানার জন্য বিগত বিজ্ঞপ্তিটি পড়ুন।

বিজ্ঞপ্তিটি সরাসরি ডাউনলোড করতে পারেন বাংলাদেশ পুলিশ বাহিনীর ওয়েবসাইট থেকে।

শারীরিক পরীক্ষার সময় প্রার্থীদের যা যা সাথে আনতে হবে

শিক্ষাগত যোগ্যতার সনদের মূল কপি

সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূল কপি

জাতীয় পরিচয়পত্রের মূল কপি

নাগরিকত্ব সনদের মূল কপি

সত্যায়িত ৩ কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং

বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র।


হাইওয়ে পুলিশ নিয়োগ ২০২২ 

বর্তমানে এ পদে নতুন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি নেই।


৬টি পদে ১৬ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল উত্তরা হাইওয়ে পুলিশ। আগ্রহী প্রার্থীদের ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করার সুযোগ ছিলো।


ডিআইজির কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 


বর্তমানে যেসকল জেলার ডিআইজি কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এখানে সে সম্পর্কে তথ্যগুলো জানিয়ে দেয়া হবে। আগ্রহী প্রার্থীরা পুলিশ নিয়োগ ২০২২  এ আবেদন করতে পারবেন।


রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিয়োগ


পুনঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

 

রাজশাহী ডিআইজির কার্যালয়ে অস্থায়ী ভিত্তিতে একটি পদে এক জনকে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজশাহী জেলার স্থায়ী বাসিন্দাগণ পদটিতে আবেদন করতে পারবেন।


আবেদনের শেষ তারিখ : ১৩ই এপ্রিম  ২০২২ 


পরীক্ষার ফী: ১০০ টাকা


পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মূদ্রাক্ষরিক


পদের সংখ্যা: ০১


শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস


অভিজ্ঞতা : বিজ্ঞপ্তি দেখুন।


বয়স : ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর, বিশেষ কোটার ক্ষেত্রে ৩২ বছর


বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০টাকা


আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন, পুলিশ নিয়োগ ২০২২ এর প্রক্রিয়া শুরু | পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখুন
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url