মহাযাত্রা pdf download | মহাযাত্রা মৌরি মরিয়ম pdf

 মহাযাত্রা pdf নিয়ে আমাদের আজকের এই আর্টিকেল । এখনি ডাউনলোড করে নিন আপনার প্রয়োজনীয় বইয়ের PDF । 

মহাযাত্রা mohajatra pdf download


মহাযাত্রা pdf নিয়ে এলাম আপনাদের জন্য আপনারা অনেকে গুগলে সার্চ করেই যাচ্ছেন মহাযাত্রা pdf লিখে । 

মহাযাত্রা উপন্যাস pdf download

যতদিন পর্যন্ত সে নির্ঝরের সাথে যোগাযোগ করতে না পারবে ততদিন তার কোনো শান্তি নেই । কেমন আছে সে ? শেষ যখন কথা হয়েছিল তখন তো জ্বর ছিল । কদিন পর সুস্থ হয়েছিল ? জ্বর আবার বাড়েনি তো ? নির্ঝর কী ভাবছে তার ব্যাপারে ? আসার আগে কিছুই জানিয়ে আসতে পারেনি ! নির্ঝরের কথা বাসায় জানাজানির পর বাবা – মা হুট করেই তাকে নানুবাড়ি দিয়ে এলেন । সেখানে মাসখানেক তাকে একরকম গৃহবন্দী করে রাখা হলো । তারপর বাবা এখানে ভর্তি করে দিলেন ।


এখানে নাকি কাউকে বাইরে বের হতে দেয় না , মোবাইল ব্যবহার করতে দেয় না , ফ্যামিলির কেউ হলের টিএনটি ফোনে ফোন করলে ডেকে দেয়া হয় । চিঠি পাঠালেও নাকি হল সুপার তা চেক করে তারপর পাঠান । তাহলে তো সে কিছুতেই নির্ঝরের সাথে যোগাযোগ করতে পারবে না । তার ফোন বন্ধ পেয়ে কি নির্ঝর খোঁজ করবে নাকি ভুল বুঝবে তাকে ?


আরো পড়ুন ঃ সামাজিক গবেষণা পদ্ধতি বই pdf 


অনেকদিন পর যদি যোগাযোগ করতে পারেও , ততদিন পর্যন্ত নির্ঝর কি তার জন্য অপেক্ষা করবে ? নাকি অন্য কেউ এসে যাবে নির্ঝরের জীবনে ? একটি দুর্ঘটনা কি এলোমেলো করে দেবে তার জীবনটা ? ভেঙে দেবে তার সব স্বপ্ন ? এসব প্রশ্নের উত্তর কোথায় পাবে সে ? কখন যে চোখের জলে তার শাল ভিজে যেতে লাগল , তা সে নিজেও টের পেল না । সে শুধুই ভেবে চলেছে নির্ঝরের কথা !…মহাযাত্রা ১ম খন্ড থেকে

মহাযাত্রা ২য় খন্ড pdf download

রাত বাজে অনেক । কিন্তু প্রাণোর চোখে ঘুম নেই । খুব অস্বস্তিও হচ্ছে । অস্বস্তির কারণ তন্বী তাকে কোলবালিশ বানিয়েছে । যদিও গায়ের ওপর পা তুলে দেয়নি তবে হাত তুলে দিয়েছে । এই ১৬ বছরের জীবনে ৪ বছর বয়স থেকে প্রাণো নিজের ঘরের বড় বিছানায় একা ঘুমিয়েছে । বিছানা শেয়ার করার অভ্যাস তার নেই । I প্রাণো বিছানা থেকে উঠে শাল গায়ে দিয়ে রুম থেকে বের হলো । বিশাল ডাইনিং হলটি এখন ফাঁকা । রিডিং রুমে কয়েকজন বসে পড়াশোনা করছে । আরেকটু এগোতেই দেখতে পেল বিশাল রান্নাঘর , সিমেন্ট দিয়ে বানানো প্রকাণ্ড কয়েকটি চুলা । অল্প কিছু ছোট চুলাও আছে অবশ্য ।


আরো পড়ুন ঃ লিডারশীপ বই pdf download


প্রাণো বুঝতে পারল নিচতলায় ওদের হলরুম ছাড়া আর কোনো ঘর নেই ছাত্রীদের থাকার জন্য । ধীর পায়ে হেঁটে সে ডাইনিং রুমে চলে গেল । এখানে কেউ নেই । বেঞ্চের ওপর হাত – পা গুটিয়ে একা একা বসে রইল প্রাণো ঢাকায় এখনো গরম । অথচ এখানে সন্ধ্যার পর থেকে বেশ শীত করছে । এই পাতলা শালে শীত মানছে না । তবু এখানেই ভালো লাগছে । ঘরে এত মানুষের নাক ডাকার শব্দের ভেতর যেতে ইচ্ছে করছে না । অবশ্য গিয়েও বিশেষ লাভ হবে না , ঘুম আসবে না ।

মহাযাত্রা mohajatra pdf download


Titleমহাযাত্রা
Author
Publisher
Edition1st Published, 2021
Countryবাংলাদেশ
Languageবাংলা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url