ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্নে ধাক্কা - বিশ্বকাপ শেষ নেইমারের? - Neymar Injury

জয় দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ অভিযান শুরুর আনন্দ অনেকটাই ফিকে হয়ে গেছে কারণ আবারও ইনজুরিতে পড়েছে দলের সবচেয়ে বড় তারকা নেইমার । অশ্রুশিক্ত চোখে এংগেলের  ইনজুরিতে পড়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন ব্রাজিলের এই পোস্টার বয় । ম্যাচ শেষে দলের চিকিৎসক বলেছেন বিশ্বকাপে নেইমার আর খেলতে পারবেন কিনা তা জানতে অপেক্ষা করতে হবে ২৪  থেকে ৪৮  ঘন্টা। 

 

ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্নে ধাক্কা! বিশ্বকাপ শেষ নেইমারের -  Neymar Injury - NeotericIT.com
ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্নে ধাক্কা! বিশ্বকাপ শেষ নেইমারের -  Neymar Injury - NeotericIT.com

সার্ভিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয় পাওয়ার পর লুসাইল স্টেডিয়ামে উপস্থিত ব্রাজিল ভক্তদের অভিবাদন জানান দলের সব ফুটবলার । কিন্তু অনুপস্থিত শুধু নেইমার  । কারণ সতীর্থরা যখন জয় উদযাপন করছেন তখন খুঁড়িয়ে খুঁড়িয়ে টানেইল দিয়ে  ড্রেসিংরুমের পথে  নেইমার । তার অভিব্যক্তি বলে দেয় ছোট খুবই গুরুতর। ব্রাজিল সার্ভিয়া ম্যাচের সময় তখন ৬৮ মিনিট ।  দ্বিতীয় গোলের জন্য মরিয়া ব্রাজিল । 

সার্বিয়ার ড্রাই আক্রমণের সময় নেইমারকে  টেক্যাল করে ফেলে দেন সার্ভিয়ার ডিফেন্ডার নিকোলা  মিলিংকোফিজ । মুখ থুবড়ে মাটিতে পড়ে যান নেইমার ।  কিন্তু  তখন বোঝা যায়নি ইঞ্জুরি  কতটা গুরুতর । এমনকি ৭৯ মিনিটে যখন নেইমারের পরিবর্তে এন্টনিকে মাঠে নামান কোর্স টিকে তখনো বোঝা যায় নি ছোটের গভিরতা ।  তবে ম্যাচ শেষে  টানেলে নেইমারের কুড়িয়ে হাটা আর এই স্থির চিত্রগুলোতে নেইমারের এঙ্গেলের ফুলে ঊঠার ছবি দেখে স্পষ্ট হয়  ইনজুরির গভীরতা । 

এই দুই ঘটনায় দ্রুত ছড়িয়ে পড়ে ব্রাজিল ভক্তদের মনে । আবারো কি  ২০১৪  বিশ্বকাপের মতো চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে নেইমার । 

ম্যাচ শেষে ব্রাজিল দলের প্রধান চিকিৎসক বলেন ঃ  নেইমার আগাত পেয়েছেন তাকে  ফিজিওথেরাপি দেয়া হচ্ছে । শুক্রবার MRI  পরীক্ষা করে রিপোর্ট পাওয়ার পর মিলবে পরিষ্কার ধারণা।  অন্তত ২৪  থেকে ৪৮  ঘণ্টা সময় প্রয়োজন ইঞ্জুরির  গভীরতা বোঝার জন্য । 


তবে আশাবাদি ব্রাজিলের কোর্স টিকে , তিনি বলেন  নেইমার ব্যথা নিয়ে ১১ মিনিট খেলেছে । আমার বিশ্বাস টুর্নামেন্টের বাকি সময় ও তার সার্ভিস পাবো আমরা । এইটা আমার ব্যাক্তিগত মত । 

ডান পায়ের এই এঙ্কেল পুরো ক্যারিয়ার জুড়ে ভোগিয়েছে নেইমারকে । জন্ম থেকে তুলনা মূলক দুর্বল এই গোড়ালিটি নেইমারকে বিশ্বসেরা হতে বাধা দিয়েছে  বার বার । 


কেনই বা নেইমার,  নেইমারই কেন ? একবার দুইবার নয় প্রায় ডজনখানেক বার ফাউল . যেন ব্রাজিলের নেইমারের টার্গেট সার্ভদের  । যে দৃশ্যটি দেখতে চাননি কেউ সেই দৃশ্যটি ধরা দিয়েছে বাস্তবে।  নেইমার খুড়াচ্চেন । 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url