কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এ - Qatar Football World Cup 2022 Group A

 কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এ - Qatar Football World Cup 2022 Group A তে আছে কাতার , ইকুয়েডর , সেনেগাল ও নেদারল্যান্ড । আজকের এই পর্বে আমরা এই চারটি দলের সম্পর্কে জানবো । প্রত্যাকি এক একটা দেশের জাতীয় দল । এই পর্বে আমরা তাদের বিষয়ে জানবো । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এ - Qatar Football World Cup 2022 Group A - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এ - Qatar Football World Cup 2022 Group A - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এ - Qatar Football World Cup 2022 Group A - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

কাতার জাতীয় ফুটবল দল

কাতার জাতীয় ফুটবল দল (আরবি: منتخب قطر لكرة القدم‎‎, ইংরেজি: Qatar national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে কাতারের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম কাতারের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কাতার ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯৭২ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৭৪ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদস্য হিসেবে রয়েছে। ১৯৭০ সালের ২৭শে মার্চ তারিখে, কাতার প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; বাহরাইনে অনুষ্ঠিত উক্ত ম্যাচে কাতার বাহরাইনের কাছে ২–১ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে। কাতার হচ্ছে এএফসি এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন, যারা ২০১৯ সালে জাপানপকে ৩–১ গোলের ব্যবধানে পরাজিত করেছে। কাতার জাতীয় ফুটবল দল এইবারের ফুটবল বিশবকাপে কাতারে অনুষ্টীত হবে ২০ শে নভেম্বর উদ্ভধনি খেলা ইকুয়েডরের সাথে খেলবে । 

ইকুয়েডর জাতীয় ফুটবল দল

ইকুয়েডর জাতীয় ফুটবল দল সম্পর্কে জানুন নিওটেরিক আইটির এই ওয়েবসাইট থেকে । ২০২২ সালের কাতার বিশবকাপে ২০ শে নভেম্বর শুরুর ম্যাচ খেলবেন কাতারের সাথে এই ইকুয়েডর । ইকুয়েডর জাতীয় ফুটবল দল (স্পেনীয়: Selección de fútbol de Ecuador, ইংরেজি: Ecuador national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে ইকুয়েডরের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম ইকুয়েডরের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইকুয়েডরীয় ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯২৬ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯২৭ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা কনমেবলের সদস্য হিসেবে রয়েছে। ১৯৩৮ সালের ৮ই আগস্ট তারিখে, ইকুয়েডর প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; কলম্বিয়ার বগোতায় অনুষ্ঠিত ইকুয়েডর এবং বলিভিয়ার মধ্যকার উক্ত ম্যাচটি ১–১ গোলে ড্র হয়েছে। ইকুয়েডর হচ্ছে কোপা আমেরিকার করেছে। ইকুয়েডর  জাতীয় ফুটবল দল সম্পর্কে আমরা সংকেক্ষেপে এই আর্টিকেলে কিছু আলোচনা করেছি বাকিটা আপনি উইকি থেকে দেখে নিতে পারবেন । আমি উইকির লিঙ্ক দিয়ে রাখাছি । 

সেনেগাল জাতীয় ফুটবল দল

সেনেগাল জাতীয় ফুটবল দল সম্পর্কে নিওটেরিক আইটির এই ওয়েবসাইতে থেকে আপনি সংক্ষেপে ধারনা নিতে পারবেন । আপনারা যারা ফুটবল দেখতে আগ্রহী তাদের জন্যই আমাদের এই আয়োজন । সেনেগাল জাতীয় ফুটবল দল (ফরাসি: Équipe nationale de football du Senegal, ইংরেজি: Senegal National football team) হল আন্তর্জাতিক ফুটবলে সেনেগালের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার কার্যক্রম সেনেগাল ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়, যা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সেনেগাল। দলটি 1964 সাল থেকে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এবং 1963 সাল থেকে এর আঞ্চলিক সংস্থা কনফেডারেশন অফ আফ্রিকান ফুটবলের সদস্য। 1959, সেনেগাল ফ্রেঞ্চ সেনেগাল হিসাবে প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করে; গাম্বিয়ায় অনুষ্ঠিত ম্যাচে সেনেগাল ব্রিটিশ গাম্বিয়াকে ১-২ গোলে হারিয়েছে। 

নেদারল্যান্ড জাতীয় ফুটবল দল

নেদারল্যান্ড  জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে আমাদের এই আর্টিকেল আপনার জন্য । নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দল হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে নেদারল্যান্ডসের প্রতিনিধি। এটি নিয়ন্ত্রণ করে রয়্যাল নেদার‌ল্যান্ডস ফুটবল অ্যাসোসিয়েশন। (KNVB)। দলটি ১৯৮৮ সালে উয়েফা ইউরো ফুটবল চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছে। বিশ্বকাপে তাদের সবচেয়ে বড় সাফল্য ১৯৭৪ ও ১৯৭৮ সালে দ্বিতীয় স্থান অধিকার। কিন্তু দুইবারই তারা স্বাগতিক দেশ যথাক্রমে পশ্চিম জার্মানি ও আর্জেন্টিনার কাছে পরাজিত হয়। ১৯৭০-এর দশকে দলটি তাদের সাফল্যের শীর্ষে অবস্থান করছিলো। সেসময় টোটাল ফুটবল খেলা দলটি সুন্দর পাসিংয়ের জন্য ডাকনাম হয় ক্লকওয়ার্ক অরেঞ্জ (Clockwork Orange)। ফিফা র‌্যাংকিংয়ে দলটির বর্তমান অবস্থান চতুর্থ, এবং বিশ্ব এলো রেটিংয়ে এই অবস্থান তৃতীয়।


সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url