কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B - NeotericIT.com - ইংল্যান্ড,যুক্তরাষ্ট্র,ওয়েলস ও ইরান গ্রুপ বিতে

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B সম্পর্কে জানার জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । নিওটেরিক আইটির নতুন পোস্ট ইমেইলের মাধ্যমে পেতে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

নিওটেরিক আইটির আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B সম্পর্কে কিছু জানতে পারবেন আগামী ২০ শে নভেম্বর ২০২২ এ কাতারে অনুষ্টিত হবে কাতার বিশ্বকাপের প্রথম খেলা । এই আর্টিকেলে আমরা ঐ বিশ্বকাপের ৩২ টি দলের ৮টি গ্রুপের মধ্যে গ্রুপ বি সম্পর্কে জানবো । কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর গ্রুপ বিতে আছে , ইংল্যান্ড,যুক্তরাষ্ট্র,ওয়েলস ও ইরান জাতীইয় ফুটবল দল । 

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B - NeotericIT.com । এই আর্টিকেলের মাধ্যমে আমরা চারটাক জাতীয় দলের স্মপর্কে ঠুকঠাক ধারনা নিব । 

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

ইংল্যান্ড জাতীয় ফুটবল দল

ইংল্যান্ড জাতীয় ফুটবল দল নিয়ে আজকের এই পর্বে আমরা ইংল্যান্ড এর কিছু ইতিহাস সম্পর্কে জানবো । ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের প্রতিনিধিত্ব করেছেন ইংল্যান্ড আন্তর্জাতিক মধ্যে ফুটবল যেহেতু 1872 সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ এটা দ্বারা নিয়ন্ত্রিত হয় দ্য ফুটবল এসোসিয়েশন (এফএ), জন্য গভর্নিং বডির ইংল্যান্ডে ফুটবল যা সঙ্গে সম্বন্ধযুক্ত করা হয়, উয়েফা এবং বিশ্বব্যাপী অধিক্ষেত্র অধীনে আসে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ।  ইংল্যান্ড ইউরোপীয় দেশগুলির দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করা তিনটি প্রধান আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করে: ফিফা বিশ্বকাপ , উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ এবং উয়েফা নেশন্স লীগ ।
ইংল্যান্ড ফুটবলের যৌথ প্রাচীনতম জাতীয় দল। এটি 1872 সালে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বের প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচে খেলেছিল । ইংল্যান্ডের হোম গ্রাউন্ড হল ওয়েম্বলি স্টেডিয়াম , লন্ডন এবং এর প্রশিক্ষণ সদর দফতর সেন্ট জর্জ পার্ক , বার্টন অন ট্রেন্ট । দলের ম্যানেজার গ্যারেথ সাউথগেট ।


যুক্তরাষ্ট্র জাতীয় ফুটবল দল

যুক্তরাষ্ট্র জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে চান তাহলে এই পেইজের এই আর্টিকেল আপনার জন্য । নিওটেরিক আইটি আপনার জন্য নিয়ে এলো যুক্তরাষ্ট্র জাতীয় ফুটবল দল সম্পর্কে কিছু তথ্য যা উইকি থেকে সংগ্রহ করা হয়েছে । মার্কিন যুক্তরাষ্ট্র জাতীয় পুরুষ দল হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি। যুক্তরাষ্ট্রে ফুটবল সকার (Soccer) নামে পরিচিত, তাই দলটির মূল ইংরেজি নাম হচ্ছে United States men's national soccer team। ইউনাইটেড স্টেটস সকার ফেডারেশন হচ্ছে দলটির নিয়ন্ত্রক সংস্থা। যদিও ফুটবল মার্কিন ক্রীড়া সংস্কৃতিতে খুব জনপ্রিয় কোনো খেলা নয়, কিন্তু ১৯৭০-এর দশক থেকে খেলাটি ধারাবাহিকভাবে জনপ্রিয়তা বৃদ্ধি করে চলেছে।বর্তমানের ফিফা বিশ্ব র‌্যাংকিং অনুসারে দলটির অবস্থান ১৪তম, এবং উত্তর আমেরিকায় (কনকাসেফ) ১ম। দলটি ধারাবাহিকভাবে গত ছয়টি বিশ্বকাপে অংশগ্রহণ করে আসছে। এর মধ্যে ১৯৯৪ সালে দলটি এককভাবে ফিফা বিশ্বকাপ আয়োজন করে। ফিফা বিশ্বকাপে দলটির সর্বোচ্চ সাফল্য আসে ১৯৩০ সালে, এর প্রথমবারের মতো অংশ নেওয়া বিশ্বকাপে। সেবার দলটি তৃতীয় স্থান অধিকার করে। তার পর দলটি ১৯৯৫ সালে কোপা আমেরিকা ফুটবল প্রতিযোগিতায় চতুর্থ স্থান অধিকার করে। এছাড়াও দলটি ২০০২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল]] পর্যন্ত খেলেছে। ২০০৯ সালের ফিফা কনফেডারেশন্স কাপে দলটি রানার্স-আপ হওয়ার যোগ্যতা অর্জন করে। এখন পর্যন্ত দলটি ১০ বারের মধ্যে মোট ৪ বার উত্তর আমেরিকার আঞ্চলিক ফুটবল টুর্নামেন্ট কনকাসেফ গোল্ড কাপ শিরোপা অর্জন করেছে। দ্বিতীয় সর্বোচ্চ স্থানে রয়েছে মেক্সিকো।

ওয়েলস জাতীয় ফুটবল দল

ওয়েলস জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে এই পেইজে চোখ রাখুন । কারন এই পেইজে ওয়েলস জাতীয় ফুটবল দল নিয়ে কিছু ইতিহার প্রকাশ করা হয়েছে । ওয়েলস জাতীয় ফুটবল দল  খেলবে বি গ্রুপে তাদের প্রথম খেলা ২২ শে নভেম্বর রাত ১ টায় যুক্তরাষ্টের সাথে । ওয়েলস জাতীয় ফুটবল দল ( ওয়েলশ : Tîm pêl-droed cenedlaethol Cymru ) আন্তর্জাতিক ফুটবলে ওয়েলসের প্রতিনিধিত্ব করে । এটি ফুটবল অ্যাসোসিয়েশন অফ ওয়েলস (FAW) দ্বারা নিয়ন্ত্রিত, ওয়েলসের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এবং 1876 সালে প্রতিষ্ঠিত বিশ্বের তৃতীয়-প্রাচীনতম জাতীয় ফুটবল অ্যাসোসিয়েশন।
দলটি 1958 এবং 2022 সালে দুইবার ফিফা বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছে । 1958 সালে, তারা চূড়ান্ত চ্যাম্পিয়ন ব্রাজিলের কাছে হেরে যাওয়ার আগে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল । তারপরে তারা তাদের দ্বিতীয় বড় টুর্নামেন্টে পৌঁছানোর 58 বছর আগে, যখন – আগস্ট 2011 এবং অক্টোবর 2015 এর মধ্যে ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সর্বকালের সর্বনিম্ন 117 তম থেকে 8 তম শীর্ষে 109 স্থান বৃদ্ধির পরে [3] [4] - তারা UEFA ইউরো 2016 -এর জন্য যোগ্যতা অর্জন করেছিল, যেখানে তারা চূড়ান্ত চ্যাম্পিয়ন পর্তুগালের কাছে আবার পরাজিত হওয়ার আগে সেমিফাইনালে পৌঁছেছিল । টানা দ্বিতীয় উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপওয়েলস যখন UEFA ইউরো 2020 এর 16 রাউন্ডে পৌঁছেছে তখন অনুসরণ করেছে । তারা UEFA ইউরো 1976 কোয়ার্টার-ফাইনালে যোগ্যতা অর্জনের মাধ্যমেও উন্নতি করেছে, যদিও এটি দুই-লেগ, হোম-এন্ড-অ্যা-এর ভিত্তিতে খেলা হয়েছিল এবং ফাইনাল টুর্নামেন্টের অংশ হিসাবে বিবেচিত হয় না।

ইরান জাতীয় ফুটবল দল

ইরান জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে নিওটেরিক আইটির সাথে থাকুন । এইবার কাতার বিশ্বকাপ ২০২২ সে গ্রুপ বিতে খেলবে ইরান জাতীয় ফুটবল দল । ইরান জাতীয় ফুটবল দল  এর প্রথম খেলা ২১ শে নভেম্বর  ইরানের সাথে । এশিয়া কাপ ফুটবলে জাপানের (চারবার শিরোপা জিতেছে জাপান) পর সর্বোচ্চ তিনবার করে শিরোপা জিতেছে ইরান ও দক্ষিণ কোরিয়া। তবে বিশ্বকাপের গ্রুপ পর্ব কখনোই পার করতে পারেনি ইরান। ১৯৯৮ সালে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ঐতিহাসিক ২-১ গোলে জয় এবং সর্বশেষ ২০১৮ বিশ্বকাপে মরক্কোকে ১-০ গোলে হারানো, এই দুটি জয়ই তাদের সেরা সাফল্য। ইরান প্রতিটি বিশ্বকাপে ন্যূনতম ১ পয়েন্ট হলেও পেয়েছে, তবে ২০১৮ সালে তারা সর্বোচ্চ ৪ পয়েন্ট অর্জন করেছিল এবং সে যাত্রায় শক্তিশালী পর্তুগালের সঙ্গেও ১-১ গোলে ড্র করেছিল।




সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ বি - Qatar Football World Cup 2022 Group B
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
আজকের ফুটবল ম্যাচ লাইভ দেখুন
এইখানে