কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D ফ্রান্স,ডেনমার্ক,তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া গ্রুপ ডিতে রয়েছে ।

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D সম্পর্কে জানার জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । নিওটেরিক আইটির নতুন পোস্ট ইমেইলের মাধ্যমে পেতে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D  নিয়ে আজকের এই পর্বে আপনারা ৪টা দল সম্পর্কে জানতে পারবেন যারা এইবার কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এ যারা গ্রুপ ডি তে রয়েছে । চলুন একে একে ৪টি দল সম্পর্কে জেনে নি । এইবারের ফিফা কাতার বিশ্বকাপে যে চারটি দল গ্রুপ ডি তে রয়েছে তা হলো ফ্রান্স,ডেনমার্ক,তিউনিসিয়া ও অস্ট্রেলিয়ার। 

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D - NeotericIT.com



ফ্রান্স,ডেনমার্ক,তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া এই চারটির জাতীয় দল সম্পর্কে এই আর্টিকেলে জেনে নিব । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

ফ্রান্স জাতীয় ফুটবল দল 

ফ্রান্স জাতীয় ফুটবল দল সম্পর্কে জানার জন্য হাজার হাজার মানুষ গুগলে সার্চ করে থাকেন । ফ্রান্স জাতীয় ফুটবল দল লিখে যারা নতুন কিছু তথ্য জানতে ইচ্ছুক তাদের জন্য নিটেরিক আইটি আজকের এই আর্টিকেলে বিশ্বকাপ ফুট বলের গ্রুপ ডিতে থাকা ফ্রান্স জাতীয় ফুটবল দল  সম্পর্কে কিছু তথ্য নিতে হাজির হলো এই আর্টিকেলে । ফ্রান্স জাতীয় ফুটবল দল (ফরাসি: Équipe de France de football, ইংরেজি: France national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম ফ্রান্সের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফরাসি ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯১৯ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৫৪ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা উয়েফার সদস্য হিসেবে রয়েছে। ১৯০৪ সালের ১লা মে তারিখে, ফ্রান্স প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; বেলজিয়াম ব্রাসেল্‌সে অনুষ্ঠিত উক্ত ম্যাচে ফ্রান্স বেলজিয়ামের কাছে ৩–৩ গোলে ড্র করেছিল। ফ্রান্স হচ্ছে ফিফা বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন, যারা ২০১৮ সালে ক্রোয়েশিয়াকে ৪–২ গোলের ব্যবধানে পরাজিত করেছে।


ডেনমার্ক জাতীয় ফুটবল দল 

ডেনমার্ক জাতীয় ফুটবল দল সম্পর্কে জানুন এই আর্টিকেল থেকে । ডেনমার্ক জাতীয় ফুটবল দল (ডেনীয়: Danmarks fodboldlandshold, ইংরেজি: Denmark national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে ডেনমার্কের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম ডেনমার্কের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ডেনীয় ফুটবল ইউনিয়ন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯০৪ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৫৪ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা উয়েফার সদস্য হিসেবে রয়েছে। ১৯০৮ সালের ১৯শে অক্টোবর তারিখে, ডেনমার্ক প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; ইংল্যান্ডের লন্ডনে অনুষ্ঠিত উক্ত ম্যাচে ডেনমার্ক ফ্রান্স বি দলকে ৯–০ গোলের ব্যবধানে পরাজিত করেছে।


তিউনিসিয়া জাতীয় ফুটবল দল 

তিউনিসিয়া জাতীয় ফুটবল দল এইবার কাতার বিশ্বকাপে গ্রুপ ডিতে রয়েছে । তাদের প্রথম খেলা অনুষ্টিত হবে ২২ শে নভেম্বর সন্ধ্যা ৭ টায় ডেনমার্কের সাথে । তিউনিসিয়া জাতীয় ফুটবল দল আমরা আরো কিছু নতুন তথ্য জানবো । তিউনিসিয়ার জাতীয় দল তিনটি চতুর্বার্ষিক বড় ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। তারা পাঁচটি ফিফা বিশ্বকাপ এবং উনিশটি আফ্রিকা কাপ অফ নেশনের শেষ পর্যায়ে উপস্থিত হয়েছিল এবং চারটি অলিম্পিক ফুটবল টুর্নামেন্টে উপস্থিত হয়েছিল । তিউনিসিয়া আর্জেন্টিনায় 1978 সালের বিশ্বকাপে মেক্সিকোকে 3-1 গোলে পরাজিত করে বিশ্বকাপের ম্যাচে জয়ী প্রথম আফ্রিকান দল হয়ে ইতিহাস তৈরি করে। তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পশ্চিম জার্মানিকেও বাদ পড়ার আগে গোলশূন্য ড্র করে। ১৯৯৮ , ২০০২ এবং ২০০৬ সালে রাশিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ আসরে ফিরে আসার আগে তারা পরপর তিনটি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ।2018 । উত্তর আফ্রিকার দলগুলোর সাথে তিউনিসিয়ার ফুটবলের দীর্ঘস্থায়ী প্রতিদ্বন্দ্বিতা রয়েছে : মিশর , মরক্কো এবং আলজেরিয়া । প্রকৃতপক্ষে, তিউনিসিয়ান দল সবসময় তাদের সাথে দেখা করেছে, হোক না প্রীতি ম্যাচ বা বিশ্বকাপ বাছাইপর্ব এবং আফ্রিকা কাপ অফ নেশনস। তিউনিসিয়া প্রতিযোগিতায় সবচেয়ে সফল আফ্রিকান জাতীয় দলগুলির মধ্যে একটি, 2004 সালে টুর্নামেন্টের আয়োজক হিসাবে একটি আফ্রিকান কাপ অফ নেশনস জিতেছে । এছাড়াও তারা 1965 সালে স্বাগতিক হিসাবে এবং 1996 সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত দুইবার রানার্স আপ হয়েছে ।


অস্ট্রেলিয়ার জাতীয় ফুটবল দল 

অস্ট্রেলিয়ার জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে নিওটেরিক আইটির সাথে থাকুন । অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দল হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে অস্ট্রেলিয়ার প্রতিনিধি। এই দলটিকে নিয়ন্ত্রণে করে ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া (এফএফএ) যা বর্তমানে এশিয়ান ফুটবল কনফেডারেশন এর সদস্য। এই দলকে অফিসিয়ালভাবে সকারুজ নামে ডাকা হয়। অস্ট্রেলিয়া ৪ বারের ওএফসি নেশনস কাপ জয়ী এবং ২০০৬ সালে এএফসি কর্তৃক নির্বাচিত এশিয়ার সেরা ফুটবল দল। এই দল তিনবার ১৯৭৪, ২০০৬ এবং ২০১০ সালে ফিফা ফুটবল বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে প্রতিনিধিত্ব করেছে। এই দলটি ২০১৪ ফিফা বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।





সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ডি - Qatar Football World Cup 2022 Group D
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
আজকের ফুটবল ম্যাচ লাইভ দেখুন
এইখানে