কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ই - Qatar Football World Cup 2022 Group E

প্রিয় বন্ধুরা আপনারা যারা কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ই  - Qatar Football World Cup 2022 Group E সম্পর্কে জানতে চান তাদের জন্য এই আর্টিকেল । কাতার বিশ্বকাপ ২০২২ বা ফিফা বিশ্বকাপ ২০২২ এ এবার গ্রুপ ই তে রয়েছে চারটি দল - জার্মানি,স্পেনে,জাপান ও কোস্টারিকা। চলুন একে একে এদের জাতীর দল সম্পর্কে কিছু তথ্যা জেনে আসি । 

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ই  - Qatar Football World Cup 2022 Group E - NeotericIT.com


জার্মানি,স্পেনে,জাপান ও কোস্টারিকা এই চারটি দল ২০২২ সালে কাতারে আয়োজিত ফিফা বিশ্বকাপ গ্রুপ ই তে খেলবে । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ ই  - Qatar Football World Cup 2022 Group E - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

জার্মানি জাতীয় ফুটবল দল

জার্মানি জাতীয় ফুটবল দল নিয়ে আজকের এই আর্টিকেলে আমরা সেরা কিছু তথ্য আপনাদেরকে জানাবো । জার্মানি জাতীয় ফুটবল দল (জার্মান: Deutsche Fußballnationalmannschaft, ইংরেজি: Germany national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে জার্মানির প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম জার্মানির ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯০৪ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৫৪ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা উয়েফার সদস্য হিসেবে রয়েছে। ১৯০৮ সালের ৫ই এপ্রিল তারিখে, জার্মানি প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; সুইজারল্যান্ডের বাজেলের অনুষ্ঠিত উক্ত ম্যাচে জার্মানি সুইজারল্যান্ডের কাছে ৫–৩ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে। জার্মানি হচ্ছে ফিফা কনফেডারেশন্স কাপের শেষ চ্যাম্পিয়ন, যারা ২০১৭ সালে চিলিকে ১–০ গোলের ব্যবধানে পরাজিত করেছে। গ্রুপ ই এর প্রথম খেলা অনুষ্টিত হবে জাপানের সাথে বাংলাদেসশি সময় ২৩ তারিখ সন্ধ্যা ৭ টায় । 


স্পেন জাতীয় ফুটবল দল

স্পেন জাতীয় ফুটবল দল সম্পর্কেও কিছু তথ্য জেনে রাখা ভালো । ২০২২ সালের কাতারে অনুষ্টিত ফিফা বিশ্বকাপ ফুট বলের গ্রুপ ই এর খেলা স্পেন এর  সাথে প্রথম ম্যাচ খেলবে কোস্টারিকা ২৩ নভেম্বর রাত ১০ টায় । স্পেন জাতীয় ফুটবল দল (স্পেনীয়: Selección Española de Fútbol, ইংরেজি: Spain national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে স্পেনের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম স্পেনের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯০৪ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৫৪ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা উয়েফার সদস্য হিসেবে রয়েছে। ১৯২০ সালের ২৮শে আগস্ট তারিখে, স্পেন প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; বেলজিয়ামের ব্রাসেল্‌সে অনুষ্ঠিত উক্ত ম্যাচে স্পেন বেলজিয়ামকে ১–০ গোলের ব্যবধানে পরাজিত করেছিল।


জাপান জাতীয় ফুটবল দল

জাপান জাতীয় ফুটবল দল নিয়ে যদি আপনি গুগল থেকে জানার জন্য সারচ দিয়ে থাকেন তাহলে আপনি এই আর্টিকেল থেকে কাঙ্কিত তথ্য খুজে পাবেন । আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জাপানের ফুটবল টিম সম্পর্কে জানতে পারেবন । কাতার আয়োজিত ফিফা বিশ্বকাপ ফুটবলের ই গ্রুপে রয়েছে জাপান । জাপানের প্রথম খেলা হবে ২৩ শে নভেম্বর সন্ধ্যা ৭ টাই বাংলাদেশি সময়ে জার্মানির সাথে হবে । 

কোস্টারিকা জাতীয় ফুটবল দল

কোস্টারিকা জাতীয় ফুটবল দল নিয়ে অনেক সার্চ করে থাকেন গুগলে কোস্টারিকা জাতীয় দলের খেলা কখন ও কাতার বিশ্বকাপে তাদের খেলা কখন । আজকের এই নিওটেরিক আইটির পোস্টে আপনি এসব জানতে পারেন । ২৩ নভেম্বর রাত ১০ টাই বাংলাদেশি সময়ে স্পনের সাথে হবে কোস্টারিকা জাতীয় ফুটবল দলের খেলা । কোস্টারিকা জাতীয় ফুটবল দল আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে কোস্টারিকার জাতীয় দল হিসেবে প্রতিনিধিত্ব করছে। লা সেলে বা লস টিকোস ডাকনামে পরিচিত কোস্টারিকা দলকে ফেদারেশিও কোস্টারিসেন্স দ্য ফুতবল নামীয় সংস্থা নিয়ন্ত্রণ করছে। কোস্টারিকা দলের বর্তমান কোচের দায়িত্ব পালন করছেন জর্জ লুইস পিন্টো। কনকাকাফ অঞ্চল থেকে মেক্সিকো ও মার্কিন যুক্তরাষ্ট্রের পর এটি তৃতীয় সফলতম ফুটবল দল। মধ্য আমেরিকা থেকে সর্বাপেক্ষা সফলতম দল হিসেবে চারবার ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। ১৯৯০ সালে ইতালিতে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপের অভিষেকেই দলটি ১৬ দল নিয়ে গড়া দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করে। কিন্তু ২০০৬ সালে জার্মানিতে অনুষ্ঠিত বিশ্বকাপে সবচেয়ে নিকৃষ্টতম ফলাফল হিসেবে ৩২ দলের মধ্যে ৩১তম স্থান অধিকার করে।

সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url