কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H - এইস গ্রুপে পর্তুগাল,উরুগুয়ে,ঘানা ও দক্ষিণ কোরিয়া দল রয়েছে ।

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H সম্পর্কে জানার জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । নিওটেরিক আইটির নতুন পোস্ট ইমেইলের মাধ্যমে পেতে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

2022 সালের ফুটবল বিশ্বকাপ হতে ইতিহাসে এক অভিন্ন । যা কাতারে অনুষ্টিত হবে ২০ শে নভেম্বর থেকে । আজকের এই আরড়তিকেলের মাধ্যমে বিশ্বকাপে অংশগ্রহন করবে এমন ৩২ টি দলের মধ্যে ৪ টা দল নিয়ে আলোচনা সমালোচনা করা হবে । ঐ চার দল রয়েছে গ্রুপ এইস এ । ৩২ টি দলকে ৪ ভাগে ভাগ করলে হয় ৮ । আর সেই আট গ্রুপে ৪ দল করে হলে হয় ৩২ টা দল । এই পর্বে আমরা সেই এইস গ্রুপের ৪ দল নিয়ে আলচনা করব । চলুন  শুরু করি । 
কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস  - Qatar Football World Cup 2022 Group H - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস  - Qatar Football World Cup 2022 Group H - NeotericIT.com

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস  - Qatar Football World Cup 2022 Group H ছাড়াও অনেকে অনেক ভিন্ন কিওয়ার্ড লিখে গুগলে নিয়মিত সার্চ করে থাকে নতুন কিছুর সন্ধানে । আজকের এই আরড়টিকেলে আপনার সাথে সঠিক কিছু তথ্য আলোচনা করার চেষ্টা করব । এইস গ্রুপের মধ্যে যে ৪ দল রয়েছে তা হলো - পর্তুগাল,উরুগুয়ে,ঘানা ও দক্ষিণ কোরিয়া। আমরা পুর্বের আর্টিকেল গুলতে বাকি ৭ টা গ্রুপের ২৮ টা দল নিয়ে কথা বলেছিলাম । ইতিমধ্যে বিশ্বকাপ ফুটবল নিয়ে আমাদের ওয়েবসাইটে অনেক আর্তিকেল প্রকাশ করা হয়ে গেছে । 

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

পর্তুগাল জাতীয় ফুটবল দল

পর্তুগাল জাতীয় ফুটবল দল সম্পর্কে আপনার কিছু ধারনা রাখা উচিত যদি আপনি এইবারের বিশ্বকাপ ফুট বল খেলা দেখেন । ফুটবল প্রেমিরা চাই সব কিছু মাথার মধ্যে ডুকায় রাখতে । যখন আপনি বিশ্বকাপ ফুটবল খেলা দেখবেন তখন আপনার মনে অনেক প্রশ্ন জাগবে - তখন আপনার প্রয়োজন মনে হবে একটা দলের সম্পর্কে জানা । আজকের এই আর্টিক্লের মাধ্যমে আমরা পর্তুগাল জাতীয় ফুটবল দল  সম্পর্কে জানবো । পর্তুগালের জাতীয় ফুটবল দল হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের প্রতিনিধি। দলটির নিয়ন্ত্রক সংস্থা হচ্ছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন (FPF)। ২০০৬ সালের ফিফা বিশ্বকাপে দলটি ৪র্থ অবস্থান অর্জন করে। ১৯৬৬ সালে দলটি সর্বপ্রথম বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। সেবার দলটি সেমি ফাইনাল পর্যন্ত উত্তীর্ণ হয়েছিলো, এবং ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে তারা ঐ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ২-১ গোলে পরাজিত হয়। শেষ পর্যন্ত তৃতীয় অবস্থানে থেকে ঐ বিশ্বকাপ শেষ করে পর্তুগাল। পর্তুগালের খেলোয়াড় ইউসেবিও সেবার টুর্নামেন্ট সেরা ফুটবলার হওয়ার গৌরব অর্জন করেন। এরপর ১৯৮৬ ও ২০০২ সালে পর্তুগাল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছিলো। দুই বারেই দলটি প্রথম পর্ব থেকেই বিদায় নেয়।


উরুগুয়ে জাতীয় ফুটবল দল

উরুগুয়ে জাতীয় ফুটবল দল এইবারের ফুটবল বিশ্বকাপে গ্রুপ এইস এ রয়েছে । উরুগুয়ে জাতীয় ফুটবল দলের প্রথম খেলা অনুষ্টিত হবে ২৪ নভেম্বর বাংলাদেশি সময় সন্ধ্যা ৭ টাই  দক্ষিন কোরিয়ার সাথে । উরুগুয়ে জাতীয় ফুটবল দল হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়ের প্রতিনিধি। এখন পর্যন্ত দলটি দুইবার ফিফা বিশ্বকাপ জয় করেছে। বিশ্বকাপের ইতিহাসের প্রথম শিরোপাটি উরুগুয়ের দখলে। ১৯৩০ সালে অনুষ্ঠিত বিশ্বকাপের এই ফাইনালে উরুগুয়ে আর্জেন্টিনাকে ৪-২ গোলে পরাজিত করে। দলটি তাদের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জয় করে ১৯৩০ সালে। সেবার তারা স্বাগতিক ব্রাজিলকে ফাইনালে ২-১ গোলে পরাজিত করে। এছাড়া গ্রীষ্মকালীন অলিম্পিকেও উরুগুয়ে সফল একটি দল। তারা দুইবার (১৯২৪ ও ১৯২৮) গ্রীষ্মকালীন অলিম্পিক ফুটবলে স্বর্ণপদক জয় করে। ফিফা বিশ্বকাপ শুরু হওয়ার আগেই তারা এ দুটি স্বর্ণপদক জয় করে। উরুগুয়ে ফুটবল ইতিহাসের অন্যতম সফল একটি দল। এখন পর্যন্ত দলটি ১৮টি প্রাতিষ্ঠানিকভাবে উঁচু মর্যাদা বিশিষ্ট টাইটেল অর্জন করেছে। এর মধ্যে আছে ২ বার ফিফা বিশ্বকাপ, ২ বার অলিম্পিক গেমস, ও ১৪টি কোপা আমেরিকা শিরোপা।


ঘানা জাতীয় ফুটবল দল

ঘানা জাতীয় ফুটবল দল সম্পর্কে অনেকে জানেনা । কারন এই দল গুলোর নাম তেমন শোনা যায় না । আজকের এই আরড়তিকেলের মাধ্যমে এই পেইজে ঘানা জাতীয় ফুটবল দল সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করব । ঘানা জাতীয় ফুটবল দলের প্রথম বিশ্বকাপ খেলা বা প্রথম গ্রুপ ম্যাচ হবে নভেম্বর ২৮ তারিখ বাংলাদেশি সময় সন্ধ্যা ৭ টাই দক্ষিন কোরিয়ার সাথে । ঘানা জাতীয় ফুটবল দল (ইংরেজি: Ghana national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে ঘানার প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম ঘানার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ঘানা ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯৫৮ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৬০ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা আফ্রিকান ফুটবল কনফেডারেশনের সদস্য হিসেবে রয়েছে।[৬] ১৯৫০ সালের ২৮শে মে তারিখে, ঘানা প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; ব্রিটিশ গোল্ড কোস্টের আক্রায় অনুষ্ঠিত উক্ত ম্যাচে ঘানা নাইজেরিয়াকে ১–০ গোলের ব্যবধানে পরাজিত করেছে।

দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল

দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে এই আর্টিকেলের এই পেইজে চোখ রাখুন । দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল এর প্রথম কাতার বিশ্বকাপ খেলা উরুগুয়ের সাথে সন্ধ্যা ৭ টাই  ২৪ শে নভেম্বর অনুষ্টিত হবে । দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দল (কোরিয়ান: 대한국어사가가대표호, ইংরেজি: South Korea National football team) হল আন্তর্জাতিক ফুটবলে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় ফুটবল দল, যার কার্যক্রম দক্ষিণ কোরিয়ার সর্বোচ্চ, কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। দলটি 1948 সাল থেকে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এবং 1954 সাল থেকে এর আঞ্চলিক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদস্য। 2 আগস্ট 1948 সালে, দক্ষিণ কোরিয়া প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করে ইংল্যান্ডের লন্ডনে অনুষ্ঠিত ম্যাচে দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্ট্রকে ৫-৩ গোলে হারিয়েছে।



সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ এইস - Qatar Football World Cup 2022 Group H
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
আজকের ফুটবল ম্যাচ লাইভ দেখুন
এইখানে