জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany

জার্মানি সম্পর্কে অজানা তথ্য - জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany - NeotericIT.com

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany সম্পর্কে জানার জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । নিওটেরিক আইটির নতুন পোস্ট ইমেইলের মাধ্যমে পেতে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

 আসসালামুআলাইকুম বন্ধুরা বিশ্বের অন্যতম শিল্পোন্নত দেশ অডি মারসিটিস এবং bmw. এর মতো কার কোম্পানিগুলোর জন্মস্থান।  ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে জনবহুল দেশ । 10 লক্ষ ইহুদিদের হত্যা করার এডাল্ট হিটলারের সাম্রাজ্য ভূমি । শুধুমাত্র যাদের আগ্রাসনের জন্যই বিশ্বের দ্বিতীয়বার বিশ্বযুদ্ধ সংঘটিত হয়েছে । 

জার্মানি সম্পর্কে অজানা তথ্য - জার্মানির ইতিহাস -  Unknown Facts About Germany - NeotericIT.com

জার্মানি সম্পর্কে অজানা তথ্য - জার্মানির ইতিহাস -  Unknown Facts About Germany - NeotericIT.com

জার্মানি সম্পর্কে অজানা তথ্য

জার্মানি সম্পর্কে অজানা তথ্য ও জার্মানির ইতিহাস নিয়ে আজকের এই পোস্তে বিস্তারিত নিয়ে আলোচনা করা হবে ।  সেই জার্মানি সম্পর্কে সমস্ত ইনফরমেশন দিয়ে সাজিয়েছে নিওটেরিক আইটির আজকের পর্ব । প্রায় ৩ লক্ষ সাতান্ন হাজার ২১ স্কোয়ার কিলোমিটার টোটাল এরিয়া ইউরোপের বৃহত্তম দেশ জার্মানি । জার্মানি রাজধানীর নাম বার্লিন ।  লন্ডনের পরে এটি হচ্ছে ইউরোপের দ্বিতীয় বৃহত্তম শহর । মজার ব্যাপার হচ্ছে বার্লিন প্যারিসের ছেয়ে 15 গুন বড় এবং ইতালির ব্যারিস এর ছেয়ে ব্রিজের  সংখ্যা অনেক বেশি । শুধু বার্লিন শহর এই প্রায় 960 টির মত ব্রিজ আছে । প্রায় ৮  কোটি 27 লাখ জনসংখ্যা এই দেশটি ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে জনবহুল দেশ এবং সারা পৃথিবীর মধ্যে জনসংখ্যার দিক দিয়ে জার্মানির অবস্থান 15 তম । জাপানের পর জার্মানি এমন দেশ যে দেশে শিশু জন্মের হার খুবই কম । তাছাড়া জার্মানিতে কোন নবজাতক শিশুর নাম রাখতে হলে জার্মান সরকারের নির্দিষ্ট নিয়ম অনুসরণ করতে হয় । অন্যথায় গুনতে হবে মোটা অঙ্কের জরিমানা ।  আপনি জানলে অবাক হবের   1989 সাল থেকে 2009 সাল পর্যন্ত জার্মানিতে প্রায় দুই হাজারেরও বেশি স্কুল বন্ধ হয়ে গিয়েছিল শুধুমাত্র পর্যাপ্ত বাচ্চার অভাবে । 

জার্মানিতে পড়াশোনার খরচ কেমন 

জার্মানিতে পড়াশোনার খরচ কেমন জানেন ? একদম ফ্রি জার্মানিতে পড়াশোনার খরচ ।  তবে মজার ব্যাপার হচ্ছে 2014 সাল থেকে জার্মানিতে পড়াশোনার সম্পূর্ন ফ্রি করেছে জার্মান সরকার । এমনকি অন্য দেশ থেকে যেসব স্টুডেন্ট জার্মানিতে লেখাপড়া করতে আসে তাদের জন্য লেখাপড়া সমস্ত খরচ ফ্রি করা হয়েছে । শুধুমাত্র থাকা-খাওয়ার খরচ টুকু দিয়েই পড়াশোনা করতে পারবে যে কোন দেশের স্টুডেন্ট । পুরো ইউরোপের মধ্যে জার্মানিতে বেকারত্বের হার সবচেয়ে কম । জার্মানিতে শিক্ষিত বেকারদের কে 450 ডলার বাংলাদেশি টাকায় প্রায় 35 হাজার টাকা প্রতি মাসে বেকারত্ব ভাতা দেয়া হয় ।

বাংলাদেশ থেকে জার্মানি যাওয়ার উপায়

 আশ্চর্য ব্যাপার কি জানেন যে কোন জার্মান নাগরিক বিশ্বের 177 টি দেশে বিনা ভিসাতে যাতায়াত করতে পারে । জার্মানির বেশিরভাগ জনগণের জার্মান ভাষায় কথা বলেন । তবে আন্তর্জাতিক যোগাযোগের ক্ষেত্রে ইংরেজী ভাষার ব্যবহার দেখা যায় । তাছাড়া জার্মানিতে আরো প্রায় চল্লিশটি উপজাতীয় ভাষার প্রচলন আছে । জার্মানি টোটাল সংখ্যার প্রায় ৯০% পার্সেন্ট খ্রিস্টান । তবে জার্মানিতে প্রতিনিয়ত ধর্মান্তরিত মুসলিম সংখ্যা দিন দিন বেড়েই যাচ্ছে । 

জার্মানিতে মুসলিম জনসংখ্যা কত

জার্মানিতে মুসলিম জনসংখ্যা দিন দিন বেড়েই চলেছে । বর্তমানে জার্মানিতে দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ জনগণ আছে মুসলিম ধর্মের । অর্থাৎ জার্মানিতে মুসলিম আছে ৫% এবং বাকিরা অন্যান্য ধর্মে বিশ্বাসী । 

জার্মানিতে বিয়ের আইন 

জার্মানিতে বিয়ের আইন সম্পর্কে জানেন ?  জার্মানিতে কোন মেয়ের ডিভোর্স হওয়ার পর পরবর্তী এক বছরের মধ্যে বিয়ে করতে পারবে না । তবে ডিভোর্সী সময় যদি মেয়েটির অন্তঃসত্ত্বা হয়ে থাকে তাহলে তার জন্য এই আইন প্রযোজ্য হবে না । 

জার্মানির জাতীয় খেলা

জার্মানির জাতীয় খেলা ফুটবল এবং এখনো পর্যন্ত চারবার ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে এই জার্মানি । তাছাড়া এখনো পর্যন্ত জার্মানি এমন দেশ যে দেশের নারী এবং পুরুষ উভয় ফুটবল টিভি শিরোপা অর্জন করেছে । 

জার্মানিতে জেল থেকে পালানোর শাস্তি 

জার্মানিতে জেল থেকে পালানোর শাস্তি  কেমন আপনি জানেন ? আপনি জানলে অবাক হবেন জার্মানিতে কোন জেলের কয়েদি যদি জেল থেকে পালানোর চেষ্টা করে ধরা পড়ে তাহলে তাকে কোন প্রকার শাস্তি দেয়া হয় না । কারণ জার্মানরা বিশ্বাস করে স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার প্রত্যেক মানুষেরই আছে । আপনি যেন সত্যিই অবাক হবেন প্রথম বিশ্বযুদ্ধের সময় ইংল্যান্ডের রাজা রাশিয়ার রাজা এবং জার্মানি সম্রাট সবাই ছিলেন চাচাতো ভাই । 

জার্মানিতে কেন পুরুষ কম কেন ? 

প্রথম বিশ্বযুদ্ধের সময় এত পরিমান পুরুষ মারা গিয়েছিল যে প্রথম বিশ্বযুদ্ধের পরে জার্মানিতে প্রতি তিনজন মেয়ের বিপরীতে মাত্র পুরুষ ছিল । দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলারের নাৎসি বাহিনীর হাতে প্রায় 10 লাখেরও বেশি ইহুদি প্রাণ গিয়েছে ।  এবং 15 থেকে 50 বছরে প্রায় 2 কোটি জার্মান নারী ধর্ষিত হয়েছে রেড আর্মির কাছে । তৎকালীন সময়ে হিটলার জার্মানির প্রেসিডেন্ট হলেও হিটলারের জন্ম ভূমির জার্মান ছিলনা । হিটলারের জন্ম ভূমি ছিল অস্ট্রিয়া । হিটলার 10 লক্ষ ইহুদিদের প্রাণ নিলেও এখনো পর্যন্ত বেশিরভাগ জার্মান নাগরিকদের কাছে হিটলারি সত্তিকারের বীরপুরুষ । 

জার্মানিতে মদ বা বেয়ারের দাম 

আপনি যেনে অবাক হবেন জার্মানিতে এক বোতল পানি চেয়েও এক বোতল বিয়ার এর দাম অনেক কম । জার্মানিতে প্রচুর বিয়ার পান করার পাশাপাশি সারা বিশ্বে বিয়ার রপ্তানির দিক দিয়ে জার্মানির অবস্থান দ্বিতীয় । জার্মানিতে বর্তমানে প্রায় 300 টি আলাদা আলাদা টেস্টের বিয়ার উৎপাদন করা হয় । 

অল্প বয়সে চসমা পরে কেন ? 

মজার ব্যাপার কি জানেন জার্মানির ছেলেমেয়েরা 16 বছর পার হলেই চোখে চশমা পড়ে । একটি রিসার্চ দেখা গেছে জার্মানির প্রায় 50% মানুষের চশমা পরতে পছন্দ করে । যদিও এখানে লোকেরা চশমা পরে পিছনে কারন আছে । তাহলো জার্মানিতে প্রতি 100 জনের মধ্যে 50 যদি মনে করেন পরিবেশ-প্রকৃতি জ্ঞানের চেয়ে প্রযুক্তিগত জ্ঞান থাকা জরুরি । আর তাই এখানে ছেলেমেয়েরা বেশির ভাগ সময়ই কম্পিউটার নিয়ে পড়ে থাকে । 

জার্মান ট্যুরিজম

অন্যদিকে ইউরোপের অন্যান্য দেশের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন জার্মান ট্যুরিজম । বিশেষ করে প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের নিদর্শনগুলো দেখার জন্য সারা দুনিয়া থেকে পর্যটকদের ভিড় জমায় জার্মানিতে । যদিও বাংলাদেশ থেকে জার্মানির ভিসা পাওয়ার টা একটু জটিল তবুও যদি সম্ভব হয় তাহলে একবার ঘুরে আসতে পারেন বিচিত্র এই দেশ জার্মানি থেকে । 

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany, জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
আজকের ফুটবল ম্যাচ লাইভ দেখুন
এইখানে