মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay

ভিটামিন , হারবাল এর মাধ্যমে মোটা হওয়ার উপায় ও মোটা হওয়ার ঔষধের নাম জানতে চাওয়া ব্যাক্তিদের জন্য গুরুত্বপুর্ন এই আর্টিকেল

আচ্ছালামু আলাইকুম প্রিয় অতিথি - নিওটেরিক আইটি থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay সম্পর্কিত তথ্যের জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay নিয়ে বিস্তারিত আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । এই আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

আশ্চর্যজনক হলেও সত্যি যে আমাদের সমাজে মোটা হলে মানুষের যেমন কথা শুনতে হয় তেমনি শরীরের ওজন যদি কম হয় তাহলেও মানুষের বক্র চাহনির সম্মুখীন হতে হয়। গুগলের তথ্য অনুসন্ধান করে আমরা জানতে পেরেছি যে, আজকাল অনেক মানুষ জানতে চেয়েছে মোটা হওয়ার ঔষধ সম্পর্কে।

মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ - মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay - NeotericIT.com


যারা শারীরিকভাবে অনেক বেশি ওজনে দুর্বল তাদের প্রায়ই এমন ধরনের কথা শুনতে হয় যে 'ফু দিলে উড়ে যাবি'। তাই আমরা যারা চিকন শরীরের অধিকারী তারা প্রায় আমাদের শরীর নিয়ে দুশ্চিন্তায় ভুগে থাকি।

মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ

আপনারা যারা মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি একদম কার্যকরী হবে। আজকে আমরা মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষুধ সম্পর্কে জানব। যারা ইতিমধ্যে মোটা হওয়ার নানা রকম ঔষধ সেবন করে করে বারবার ব্যর্থ হয়ে যায় তারা আজকের এই আর্টিকেলটি একদম মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়তে পারেন। যারা ওষুধ খেয়ে মোটা হতে আগ্রহী তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। হয়তোবা আপনি মোটা হওয়ার ওষুধ সম্পর্কে ইতিমধ্যে অন্যান্য ব্লগে আর্টিকেল পড়েছেন। তবে আজকের এই আর্টিকেলটি একটু ভিন্নমাত্রার হবে। এই পোস্টে আমরা এমন ওষুধ সম্পর্কে আলোচনা করব যেগুলো খেলে ৭ দিনের মোটা হওয়া সম্ভব। এছাড়া যারা স্থায়ীভাবে মোটা হওয়ার ওষুধ সম্পর্কে জানতে চেয়েছেন তারাও আজকের আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন।


মোটা হওয়ার ঔষধের নাম 

মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ নিয়ে যদি আপনি গুগল করে থাকেন তাহলে শেষ অব্দি অপেক্ষা করুন ।  বর্তমানে ঔষধের বাজারে বিভিন্ন ধরনের মোটা হওয়ার ওষুধ রয়েছে। আমরা অনেকেই ফার্মেসিতে গিয়ে মোটা হওয়ার ওষুধ কিনতে চাই। এতে করে ফার্মেসীর লোকেরা ভুলভাল ওষুধ আপনার সামনে ধরিয়ে দেয়। যার ফলে আমরা এসব ওষুধ খেয়ে স্থায়ীভাবে মোটা হতে পারি না। তাই আপনি যদি আগে থেকে মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ওষুধ সম্পর্কে ধারণা নেয় না তাহলে এ ধরনের প্রতারণা থেকে বাঁচতে পারবেন। তো চলুন জেনে নেই মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে।


৭ দিনে মোটা হওয়ার ঔষধ | মোটা হওয়ার ভিটামিন সিরাপ | মোটা হওয়ার কার্যকরী ঔষধের নাম 

আপনি কি ৭ দিনে খুব সহজেই মোটা হতে চান? তবে আপনার জন্য নিজের এই কয়েকটি ঔষধ খুব কার্যকরী হবে। যেমন: পিউটন  সিরাপ, সিনকারা সিরাপ,ও রুচিবেট প্রভৃতি। 

মোটা হওয়ার ভিটামিন সিরাপ - মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ - মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay - NeotericIT.com


পিউটন সিরাপ : 

ম্যাবকো কোম্পানির একটি সিরাপ হলো পিউটন। যেটি খেলে মানুষের হজম শক্তি অনেকাংশে বৃদ্ধি পায়। হজম শক্তি বৃদ্ধি পাওয়ার ফলের মানুষের ওজন ধীরে ধীরে ভারী হয় বা মোটা হওয়া শুরু করে। এই ঔষধ সেবন করার ফলে মানুষের প্রচুর পিপাসা পেয়ে থাকে। এই পিপাসার কারণে মানুষ ঘন ঘন পানি পান করে এবং মানুষের হজম শক্তি বৃদ্ধি পায়। 

তবে এসব ওষুধের অনেক পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। এ ধরনের ওষুধ সেবন করার পূর্বে অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। কারণ বেশিরভাগ মোটা হওয়ার ওষুধ খেলে মানুষের ক্ষতি হয়ে থাকে। এই ঔষধ মোটা হওয়ার ক্ষেত্রে কার্যকরী ভূমিকা পালন করে। তবে এই ওষুধ খাওয়া বাদ দিলে আবার আগের মত অবস্থা হয়ে যায়।


এই ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে বলা হয়েছে এই ওষুধ কিডনিতে পানির জমায় এবং কিডনি বিকলাঙ্গ হতে পারে। মূলত অরুচি ও দুর্বল ব্যক্তিদের জন্য এই ওষুধ প্রেসক্রাইব করা হয়ে থাকে। আপনি গাজী ভাইয়ের ওয়েবসাইট থেকে এই ওষুধটি সংগ্রহ করতে পারবেন। এই ওষুধের বর্তমান মূল্য হল ২৮৫ টাকা। এছাড়া নিকটস্থ যে কোন ফার্মেসির দোকান থেকে এই ওষুধটি সংগ্রহ করা যাবে।


সিনকারা সিরাপ : 

সিনকারা সিরাপের নাম শুনেন নাই এমন মানুষ হয়তোবা খুঁজে পাওয়া যাবে না। এই ওষুধের নাম মানুষের মুখে মুখে রয়েছে। পিউটন সিরাপের মতোই সিনকারাও একটি মোটা হওয়ার কার্যকরী ওষুধ। সিনকারা সিরাপে রয়েছে প্রচুর ঔষধি উদ্ভিদের ভিটামিন সমৃদ্ধ নির্যাস। দীর্ঘদিন ধরে এই নামকরা ওষুধটি মানুষ ব্যবহার করে আসছে বলবর্ধক ঔষধ হিসেবে। 


এটি মানুষের উদ্দীপনা ও স্নায়ু শক্তির যোগান দিয়ে থাকে। এই ওষুধটি মূলত পরিপূর্ণভাবে প্রাকৃতিকভাবে তৈরি। এই ওষুধটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত। এটি সব ঋতুতে পরিবারের সকল মানুষের জন্য ব্যবহার উপযোগী একটি মোটা হওয়ার হারবাল ঔষধ। যাদের খাবারের প্রতি রুচি কম, ক্ষুধামন্দা রয়েছে এবং কোন কিছুতেই খাবারের স্বাদ খুঁজে পান না তাদের জন্য সিনকারা সিরাপটি অনেক উপকারী পাবে। 


এছাড়া শারীরিক দুর্বলতার কারণে যেসব রোগ হয়ে থাকে সেসব রোগ থেকে মুক্তি পেতে এই ওষুধটি সেবন করা উচিত। সিনকারা মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ওষুধের মধ্যে অন্যতম একটি। এছাড়া এটি স্থায়ীভাবে মোটা হতে সহায়তা করে থাকে। স্থায়ীভাবে মোটা হওয়ার জন্য সিনকারা সিরাপের কোন বিকল্প নেই বললেই চলে।


রুচিভিট সিরাপ : 

মোটা হওয়ার ভিটামিন সিরাপ এর মধ্যে সেরা অন্যতম একটি সিরাপ এর নাম হলো রুচিভিট সিরাপ। যাদের খাওয়ার রুচি একেবারেই নেই বলে চলে তাদের জন্য এই ভিটামিনটি অনেক কার্যকরী হবে। মোটা হওয়ার যত উপায় অবলম্বন করেন না কেন আপনি ভাত না খেয়ে কখনোই মোটা হতে পারবেন না। আর এই সেরা ভিটামিন সিরাপটি সেবন করলে আপনার খাওয়ার রুচি বহুগুনে বৃদ্ধি পাবে। ছেলেদের মোটা হওয়ার ওষুধের মধ্যে এই ওষুধটি অন্যতম। তবে আজকে আমরা যেসব ওষুধের নাম আলোচনা করব সেসব ওষুধ ছেলে ও মেয়ে উভয় মানুষের জন্য সমানভাবে কার্যকরী। পিউটন সিরাপ ও সিনকারা সিরাপ উভয় ছেলে ও মেয়ের উভয়ের জন্য কার্যকরী।


রুচিটন সিরাপ : 

মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ গুলোর মধ্যে রুচিটন সিরাপটি অন্যতম একটি সিরাপ। এই সিরাপটি শক্তিবর্ধক, ক্ষুধাবর্ধক এবং রক্ত-উৎপাদক। তবে এই সিরাপটি খেলে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এই সিরাপের চেয়ে হামদর্দ কোম্পানির সিনকারা সিরাপটি খেলে অনেক বেশি কার্যকরী হবে বলে আমি মনে করি। বরাবরের মতোই অন্যান্য সিরাপ এর মত এই সিরাপটি মানুষের রুচি বৃদ্ধি করে থাকে মানুষের ক্ষুধা মন্দা দূর করে থাকে। যার ফলে মানুষ প্রচুর পরিমাণ খেতে পারে এবং একসময় ওজন বৃদ্ধি পায়। এই ঔষধ ফার্মেসির দোকান থেকে ২৩০ টাকা দিয়ে খুব সহজে কিনতে পারবেন।


আমলকি প্লাস : 

সিনকারার মতোই আরেকটি বহু পরিচিত মোটা হওয়ার ওষুধের নাম হল আমলকি প্লাস। আমলকি উদ্ভিদ থেকে মূলত এই ওষুধ তৈরি করা হয়ে থাকে। এ ধরনের ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা অত্যাবশ্যক। এটি খেলে খাওয়ার রুচি বৃদ্ধি পায়। এটি রুচি বর্ধক হিসেবে কাজ করে। যারা স্থায়ীভাবে মোটা হওয়ার ওষুধ অনুসন্ধান করছিলেন তাদের জন্য এই সিরাপটি অনেক বেশি উপকারী হবে। মানবদেহের ভিটামিনজনিত অভাব পূরণ করে থাকে সাধারণত আমলকি প্লাস নামের এই সিরাপটি। আপনার বাড়ির আশেপাশের নিকটস্থ ফার্মেসি থেকে এই ওষুধটি খুব সহজে ক্রয় করতে পারবেন।


আলফালফা প্লাস সিরাপ: 

আপনি যদি স্থায়ীভাবে মোটা হতে চান তবে আলফালফা নামের এই সিরাপটি খেতে পারেন। চিকিৎসকদের মতে এই সিরাপটির কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া এখনো খুঁজে পাওয়া যায়নি। এই সিরাপ সেবন করলে আপনার পরিবার সত্যি অনেক বুদ্ধি এবং হজম শক্তি বৃদ্ধি করবে। যার ফলে খুব সহজে আপনার খাদ্য হজম হয়ে পুষ্টির উপাদান সমূহ আপনার শরীরে কাজ করা শুরু করবে। এটি নিয়মিত সেবন করলে আপনার ওজন বৃদ্ধি পাবে এবং সেই সাথে মোটা হতে পারবেন। এটি এক ধরনের মোটা হওয়ার হোমিওপ্যাথিক ওষুধ তাই এটি পেতে হলে আপনাকে হোমিওপ্যাথিক ওষুধের দোকানে যেতে হবে। হোমিওপ্যাথিক ওষুধ বলে এই সিরাপের তেমন কোন পার্শ্বপ্রতিক্রিয়া থেকে নেই।


ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম

ছেলেদের মোটা হওয়ার ওষুধ রয়েছে যা আমরা ইতিমধ্যে উপরে আলোচনা করেছি। ছেলেদের মোটা হওয়ার এখন একটি বিশেষ ভিটামিন সিরাপের নাম আলোচনা করব।


কারমিনা সিরাপ: 

এই সিরাপ হামদর্দ কোম্পানি তৈরি করে থাকে। এই কোম্পানির ওষুধগুলো শরীরের জন্য অনেক ভালো। হামদর্দ কোম্পানির ওষুধ হারবাল ভাবে তৈরি করা হয় বলে শরীরের জন্য ক্ষতিকর হয়ে থাকে না তেমন। কারমিনা সিরাপটি সেবন করলে আপনার রুচি বাড়বে। যার ফলে আপনার খিদে বহু গুণে বৃদ্ধি পাবে। বেশিরভাগ ঔষধ শরীরের জন্য ক্ষতিকর। তাই আপনাকে হারবাল পদ্ধতিতে তৈরি এমন ঔষধ খেতে হবে মোটা হওয়ার জন্য।


ছাফী সিরাপ : 

কারমিনা সিরাপ এর মত সাফি সিরাপটি হামদর্দ কোম্পানির আরেকটি মোটা হওয়ার ওষুধ। তবে এটি মূলত রুচি হওয়ার ওষুধ নামে পরিচিত। এটি সেবন করলে আপনার খাওয়ার রুচি প্রচুর পরিমাণে বৃদ্ধি পাবে। এই ওষুধ খাওয়ার পাশাপাশি যদি আপনি চর্বি জাতীয় কোন খাবার খান তাহলে বিশেষ করে খেয়াল করবেন রাতের বেলা প্রচুর পরিমাণে ভাত খেতে পারবেন। এটি অন্যতম একটি সেরা স্থায়ীভাবে মোটা হওয়ার ঔষধ মানুষের জন্য।


মোটা হওয়ার হারবাল ঔষধের নাম 

গুড হেলথ মেডিসিন : এই ওষুধটি মূলত ইন্ডিয়ান ঔষধ। এটি মূলত হারবাল ঔষধ। এটি খেলে স্থায়ীভাবে নিজের ওজন বৃদ্ধি করতে পারবেন এবং মোটা হতে পারবেন। যারা স্বাস্থ্যহীনতায় ভুগছেন তাদের জন্য এই ওষুধটি অনেক কার্যকরী হবে। এই ওষুধ খেলে আপনার শরীরের পরিবর্তন দেখতে পাবেন খুব তাড়াতাড়ি অল্প সময়ের। 


এছাড়া উপরে আমরা সিনকারা সিরাপ সম্পর্কে আলোচনা করেছি যেটি মোটা হওয়ার হারবাল ঔষধের মধ্যে অন্যতম সেরা একটি কার্যকরী ঔষধ। স্থায়ীভাবে মোটা হতে চাইলে সিনকারা ওষুধ সবচেয়ে বেশি কার্যকরী।


জেস্ট্যাব সিরাপ: এই হারবাল সিরাপটি সম্পূর্ণ ইউনানী পদ্ধতিতে তৈরি করা হয়ে থাকে। এটি প্রায় ১০ বছর ধরে ব্যবহার করে আসছে মানুষ। যারা আসলেই হারবাল ওষুধকে স্থায়ীভাবে মোটা হতে চান বা শরীরের ওজন বৃদ্ধি করতে চান তাদের জন্য এই ওষুধটি অনন্য হবে বলে আমি মনে করি। এই সিরাপটি সেবন করলে আপনার রোগা পাতলা শরীর অল্প দিনের মধ্যে মোটা হয়ে যাবে। মাত্র ৭ দিনে মোটা হওয়ার ঔষুধগুলোর মধ্যে এটি আরেকটি সেরা ওষুধ। চিকিৎসকের পরামর্শ নিয়ে যে কেউ এই ওষুধ সেবন করতে পারবে।


মোটা হওয়ার ট্যাবলেট এর নাম

এবার জেনে নেওয়া যাক মোটা হওয়ার ট্যাবলেট এর নাম - কারন অনেকেই সিরাপ খেতে চাই না । 

জিনকোভিট ট্যাবলেট

এটি ট্যাবলেট ও সিরাপ উভয় আকারে বাজারে পাওয়া যাচ্ছে। যার যেটা খেতে ভালো লাগে সেটা খেতে পারেন। এটি স্থায়ীভাবে মোটা হওয়ার জন্য সবচেয়ে কার্যকরী ওষুধগুলোর মধ্যে অন্যতম একটি। এটি ক্ষুধা ও ওজন কম সমস্যার জন্য এই ট্যাবলেট টি সবাই খেতে পারেন। এটি খেলে আপনার শরীরের দুর্বলতা এবং ক্লান্তি উভয় দূর হয়ে যাবে অল্পদিনের মধ্যে। মোটা হওয়ার পাশাপাশি এটা আপনার শরীরের ভিটামিন জনিত সমস্যা হলে সমাধান করে। এই ট্যাবলেট টি সেবন করলে আপনার শরীরের হাড় অনেক বেশি শক্তিশালী হবে। ছেলেদের স্থায়ীভাবে মোটা হওয়ার হারবাল ওষুধের মধ্যে কার্যকরী একটি ওষুধ হলো এটি। 


উপসংহার

আজকের এই আর্টিকেলটি ছিল মূলত মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে বিস্তারিত একটি সাজানো গোছানো পরিপূর্ণ আর্টিকেল। যারা স্থায়ীভাবে হারবাল ওষুধ খেয়ে মোটা হতে চান এবং যেসব ছেলেরা ৭ দিনে মোটা হওয়ার ওষুধ খেতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক উপকারী হবে। এই আর্টিকেলটি যদি শেষ পর্যন্ত পড়ে আসেন তাহলে আরো জানতে পারবেন মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ ও মোটা হওয়ার ভিটামিন সিরাপ সম্পর্কে। তবে সতর্কতার বিষয় হলো আপনাকে এসব খাওয়া ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে। এ ধরনের ওষুধ খেয়ে কোন ধরনের ক্ষতির সম্মুখীন হলে আমরা দায়ী থাকবো না। কারণ এসব তথ্য আমরা ইন্টারনেট থেকে সংগ্রহ করেছি। ধন্যবাদ আজকের আর্টিকেল মোটা হওয়ার ঔষধ ২০২৩ একদম শেষ পর্যন্ত পড়ার জন্য

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন ।

মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay, মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩ | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ - mota howar upay

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
শীতের নতুন জ্যাকেট ডিজাইন দেখুন
-->