প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস , মেসেজ , কবিতা ছন্দ, বার্তা - probashider eid

 প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস লিখে অনেক প্রবাসি ভাইয়েরা সার্চ করবে গুগলে কষ্টের কথা ফেইসবুকে ও বিভিন্ন সোশাল মিডিয়াতে শেয়ারের মাধ্যমে । প্রবাস জীবন মানেই তো কষ্টের , কারন তারা পরিবার পরিজনকে অনেক দূরে রেখে গিয়ে এক ভিন্ন শহরে ঈদ করতে হবে । যেখানে বেশিরভাগ অচেনা মানুষ । যাদের সাথে খুব স্বল্প সময়ের পরিচয় । ছোট থেকে যাতের সাথে প্রতি বছর ঈদ করতে আজ সে মানুষটা অনেক দূরে গিয়ে এক ভিন্ন শহরে ভিন্ন মানুষের সাথে ঈদ উদযাপন করবে । তাদের কষ্ট গুলো শেয়ার করার জন্য নিওটেরিক আইটির আজকের আয়োজন । 

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস , মেসেজ , কবিতা ছন্দ, বার্তা - probashider eid - NeotericIT.com


প্রবাসিরা অনেক কষ্টে ঈদ উদযাপন করেন , কারন তাদের সেইখানে আপন মানুষ থাকে না , থাকে কয়েকদিনের পরিচিত মানুষ । যাদের সাথে পরিচয় মাত্রা অল্প সময়ের জন্য । তাই প্রবাসিরা মনের ভাব বিভিন্ন সোশাল মিডিয়াতে শেয়ার করার জন্য খুজে থাকেন প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস । তাই নিওটেরিক আইটির এই পর্বে আপনাদের জন্য সুন্দর কিছু মেসেজ , বার্তা ও স্ট্যাটাস নিয়ে হাজির হলাম । 

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

বন্ধুরা চলুনে দেখে আসি কিছু সেরা মনের মতো প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস  । প্রবাসীদের ফেসবুক ঈদ স্ট্যাটাস প্রকাশিত করা হলো। এই ট্যাটাসগুলো কপি করে যেকোন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মতো মডিফাই করে শেয়ার করতে পারবেন। পরিবার পরিজন ছাড়া ঈদ স্ট্যাটাস প্রবাসীরা ঈদের খুশি আর কিভাবে উতযাপন করতে পারে । এই নিয়ে কষ্টের কিছু মেসেজ ।  


প্রবাসী হওয়ার মানেই যে সুখে থাকা এমনটা নয়,,,,,, একমাত্র প্রবাসীরা বুঝে সম্পর্কের টান কেমন। সবাইকে ঈদ মোবারক। সকলেরর জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ।


আর একদিন পরেই সকল মুসলিম ভাই-বোনেদের খুশির দিন ঈদুল ফিতর ইনশাআল্লাহ ❣️ঈদ মানে আনন্দ হলেও আমরা প্রবাসীদের ঈদ মানেই চেপে রাখা বোবা কান্নার দিন আলহামদুলিল্লাহ।


পাশের বাড়ির কেউ ডাক দিয়ে বলবেনা "আসো সেমাই খেয়ে যাও" এসব শুধু এখন স্মৃতি।😥খুব মিস করি অতীতে মা বাবাকে নিয়ে কাটানো ঈদের প্রতিটা মুহুর্ত। প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।


প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই।কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না।লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।


ঈদ মানে খুশি হলেও প্রবাসীদের ঈদ আসলেই কষ্টের। কারণ পরিবারের লোকজন ছাড়াই এখানে ঈদ পালন করতে হয়। তবুও জেনে রাখা ভালো জীবনের প্রতিটি ধাপে আল্লাহ সকলের উপর তার রহমত বর্ষণ করবেন। সকল প্রবাসীদের পক্ষ থেকে ঈদ মোবারক।


প্রবাসীদের EID হল খুব কষ্টের । আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের অবিরল শুভেচ্ছা। ঈদ মোবারক।।


বুকে * কষ্ট,,,, মুখে * হাসি,,,,, এরই * নাম * প্রবাসী। ******* ঈদ মোবারক********


জানি আমরা প্রবাসীদের***ঈদ মোবারক***জানানোর কেও নেই😥 তবুই মন থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।।


প্রবাসীদের ঈদ মানেই,,,, দেশে পাঠাবো টাকা। প্রবাসীদের ঈদ মানেই,,, আমি প্রবাসে একা। প্রবাসীদের ঈদ মানেই লম্বা একটা ঘুম,,,, প্রবাসীদের ঈদ মানেই,,, এইতো পাশের রুম। ডিউটি করে কত প্রবাসী,,, ঈদের দিনে নেয় ছুটি,,,,,, মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ আছে,,,, ঈদের আনন্দ যে নাই।

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস , মেসেজ , কবিতা ছন্দ, বার্তা - probashider eid - NeotericIT.com

কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,,,,, প্রবাসীদের ও ঈদ আছে,,,, ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়।।। 


লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।


রক্তের চেয়েও বেশি দামি প্রবাসী ভাইদের ঘাম,,,, ঈদের দিনেও তাদের নেইযে বিশ্রাম,,,, ভাবো তোমরা মহা সুখে,,,,, আসলেই কি তাই,,,? ঈদের দিনটিও যে তাদের ক্যালেন্ডারে নাই😢 Eid এর দিনেও পায়না তারা বুকে বাবার বুক,,,, লুকিয়ে কাদে কেউবা আবার মুছে নিজের চোখ।

প্রবাসীদের ঈদের কষ্টের মেসেজ 

বন্ধুরা চলুন এবার দেখে আসি কিছু প্রবাসীদের ঈদের কষ্টের মেসেজ  । প্রবাসী অনেক ভাই রয়েছেন যাদের ঈদ কষ্টে কাটবে এক্ষেত্রে তারা তাদের কষ্টের কথা অন্যের মাঝে জানাতে প্রবাসীর ঈদ নিয়ে কষ্টের কথাগুলো লিখে অনুসন্ধান করছেন। তাইতো আজকের আলোচনায় আমরা এই বিষয়টি তুলে ধরেছি আপনাদের মাঝে সুতরাং আপনারা যারা প্রবাসী ঈদ নিয়ে কষ্টের কথাগুলো অনুসন্ধান করেছেন এবং বর্তমান সময়ে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা আমাদের ওয়েবসাইট এর মাধ্যমে উপকৃত হবেন জানতে পারবেন ঈদ সম্পর্কিত বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে কষ্টের কথা গুলো।


২) প্রবাসীদের একটাই বৈশিষ্ট্য! এই ঈদে মনেপ্রাণে আল্লাহর নেয়ামত গ্রহণ করা এবং দুঃখ-কষ্ট ভুলে যাওয়া। শুভ ঈদ-উল-ফিতর ২০২২।


৩) ২০২২ সালের ঈদ উল ফিতরে সকল প্রবাসী ভাইদের পক্ষে আপনাকে এবং আপনার পরিবারকে একটি সুখী এবং সমৃদ্ধির শুভেচ্ছা জানাই!


৪) এই ঈদে আল্লাহ আপনাকে সর্বোত্তম রিজিক দান করুন। দেশ বিদেশে সকল বাবা মা ভাই বোনকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।


৫) ঈদুল ফিতর মুসলিম সম্প্রদায়ের একটি পবিত্র উপলক্ষ, আসুন আল্লাহর কাছে সকলের মঙ্গল কামনা করি। দেশে প্রবাসে সকলকে ঈদ মোবারক!


৬) এই বছর ঈদে আল্লাহ দেশের ও দেশের মানুষের উপর তার বরকত বর্ষণ করুন। দেশ ও প্রবাসের সকলকে শুভ ঈদুল ফিতরের শুভেচ্ছা।


৭) প্রবাস থেকে আমি আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ক্ষমা করুন। ঈদ মোবারক!


৮) জেনে রাখুন জীবনের প্রতিটি ধাপে আল্লাহ আপনার উপর তার আশীর্বাদ বর্ষণ করবেন। দেশ ও প্রবাসের সকলকে ঈদ মোবারক!


৯) এই ঈদ উপলক্ষে আপনি এবং আপনার পরিবার নিরাপদ এবং সুস্থ থাকুন প্রবাস থেকে এই কামনা করি। ঈদ মোবারক!


১০) এই সেই দিন যখন আমাদের চারপাশের সমস্ত বিস্ময়কর জিনিসের জন্য ঐশ্বরিক আলোর প্রতি কৃতজ্ঞতা জানানো উচিত। দেশ ও প্রবাসের সকলকে  ঈদ মোবারক!


১১) এই ঈদ উল ফিতরে, আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধি দান করুন। ঈদুল ফিতর মোবারক!


প্রবাসীদের ঈদের কষ্টের কবিতা ছন্দ

বন্ধুরা আপনাদের জন্য এই পর্বে হাজির হলাম প্রবাসীদের ঈদের কষ্টের কবিতা ছন্দ নিয়ে । 

প্রবাসীদের টাকায় যারা করছো কেনাকাটা 

মনে রেখো অতি কষ্টের ঘাম ঝরানো খাটা ,

প্রয়োজন যেটা নিতে পারো কোন বাধা নয়

অকারনে করো না যেন অযথা অপচয়  |

পরিবারের রাখতে খুশি বিদেশে আছে যারা

তেলের কলুর বলদ হয়ে টানছে ঘানি তারা ,

দিন চলে যায় রাত আসে হায় রাত যে হয় দিন

নিজের কথা ভাবে না ওরা শোধ করে যায় ঋণ  |

পরিবারের রাখতে খুশি বিদেশে আছে যারা

তেলের কলুর বলদ হয়ে টানছে ঘানি তারা ,

ঘাম জড়িয়ে যায় প্রতিদিন মানে না পরাজয়

অকারনে করো না যেন অযথা অপচয়  |

ঈদের দিনে তোমরা যখন খুশিতে মাতোয়ারা

অশ্রু তে কেউ গাল ভেজায় প্রবাসেতে যারা ,

হাসিমুখে সব করে বরণ কাঁদে আঁধার রাত্রি

আসলেতে ওরাই হলো যেন মোমের বাতি  |

তোমাদেরই রাখতে খুশি সকল কষ্ট সয়

অকারনে করো না যেন অযথা অপচয়.....!!!!!!!

প্রবাসীদের ঈদের কষ্টের বার্তা 

প্রবাসীদের ঈদের কষ্টের বার্তা  নিয়ে এই পর্বে আপনাদের জন্য আরো কিছু কথা নিয়ে হাজির হলাম । প্রবাসি ভাইয়েরা অনেক কষ্টের কথা শেয়ার করার জন্য এই পর্বে আরো কিছু সুন্দর আলোচনা নিয়ে এলাম । আপনারা আমাদের এই পোস্ট থেকে প্রবাসীদের ঈদের সকল ধরনের কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার প্রবাসী বন্ধু ও আত্মীয়দের মাঝে স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। এমনকি আমাদের আজকের এই প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেখে নিই আমাদের আজকের এই প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি

  • ঈদুল ফিতর মুসলিম সম্প্রদায়ের একটি পবিত্র উপলক্ষ, আসুন আল্লাহর কাছে সকলের মঙ্গল কামনা করি। দেশে প্রবাসে সকলকে ঈদ মোবারক!
  • এই বছর ঈদে আল্লাহ দেশের ও দেশের মানুষের উপর তার বরকত বর্ষণ করুন। দেশ ও প্রবাসের সকলকে শুভ ঈদুল ফিতরের শুভেচ্ছা।
  • কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,প্রবাসীদের ও ঈদ আছে,ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়
  • প্রবাস থেকে আমি আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ক্ষমা করুন। ঈদ মোবারক!
  • জেনে রাখুন জীবনের প্রতিটি ধাপে আল্লাহ আপনার উপর তার আশীর্বাদ বর্ষণ করবেন। দেশ ও প্রবাসের সকলকে ঈদ মোবারক!
  • প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই। কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না। লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।
  • এই ঈদ উপলক্ষে আপনি এবং আপনার পরিবার নিরাপদ এবং সুস্থ থাকুন প্রবাস থেকে এই কামনা করি। ঈদ মোবারক!
  • এই সেই দিন যখন আমাদের চারপাশের সমস্ত বিস্ময়কর জিনিসের জন্য ঐশ্বরিক আলোর প্রতি কৃতজ্ঞতা জানানো উচিত। দেশ ও প্রবাসের সকলকে ঈদ মোবারক!


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url