কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার, ছবি | কালো শাড়ির ডিজাইন ও দাম - black saree pic

 বাংলার মেয়েরা শাড়ি পরা অনেক বেশি পছন্দ করেন । তাই আপনাদের জন্য আজকের এই আর্টিকেলে নিয়ে এলাম কালো শাড়ি পরা পিক ও পিকচার । আপনি কি কালো শাড়ির কালেকশন দেখতে চান? তাহলে এই ব্লগ পোস্টটি আপনার জন্য। আমরা অনেক সময় দিয়ে বর্তমান সময়ের জনপ্রিয় কিছু কালো শাড়ির ছবি বাছাই করেছি। আশা করছি আমাদের কালেকশন করা ডিজাইন গুলো আপনাদের পছন্দ হবে। Kalo saree design নিয়ে মূল কথা হল, এই ডিজাইন গুলো আপনি ইন্টারনেটে অনেক জায়গায় পেতে পারেন। কিন্তু একসাথে এতো গুলো বাছাই করা ডিজাইন শুধু মাত্র আমাদের এই ওয়েবসাইটে পাবেন।

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com


শাড়ি বাংলাদেশের সবচেয়ে সুন্দর ঐতিহ্যবাহী পোশাকগুলির মধ্যে একটি। তারা বিভিন্ন রং, নকশা, এবং কাপড় আসা. সমস্ত শাড়ির মধ্যে, কালো শাড়ির একটি বিশেষ স্থান রয়েছে কারণ তারা মহিলাদের কমনীয়তা, পরিশীলিততা এবং সৌন্দর্যকে প্রকাশ করে। কালো শাড়ি যেকোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত, তা বিয়ে, পার্টি বা আনুষ্ঠানিক অনুষ্ঠান হোক। এই প্রবন্ধে, আমরা বাংলাদেশের কিছু জনপ্রিয় কালো শাড়ির ডিজাইন এবং সেগুলিকে কীভাবে স্টাইল করতে হয় সে সম্পর্কে ধারনা করব।

জামদানি কালো শাড়ি

জামদানি হল একটি ঐতিহ্যবাহী বয়ন কৌশল যা কাপড়ে জটিল নকশা তৈরি করতে ব্যবহৃত হয়। জামদানি কালো শাড়ি বিবাহ এবং আনুষ্ঠানিক অনুষ্ঠানের জন্য একটি জনপ্রিয় পছন্দ। এটি সূক্ষ্ম তুলা বা সিল্ক থেকে তৈরি এবং ফ্যাব্রিকে বোনা সূক্ষ্ম ফুলের মোটিফগুলি বৈশিষ্ট্যযুক্ত। এই শাড়িটি তাদের জন্য উপযুক্ত যারা শৈলীর সাথে আপস না করে তাদের পোশাকে একটি জাতিগত স্পর্শ যোগ করতে চান।


তাঁত কালো শাড়ি

তাঁত শাড়ি হাতে বোনা তুলা থেকে তৈরি এবং হালকা ওজনের এবং পরতে আরামদায়ক। ট্যান্ট কালো শাড়ি গ্রীষ্মকালীন বিবাহ এবং দিনের অনুষ্ঠানের জন্য উপযুক্ত। এটি পাতলা সীমানা সহ একটি সাধারণ নকশা বৈশিষ্ট্যযুক্ত এবং কালো রঙের বিভিন্ন শেডে আসে। এই শাড়ি একটি রূপালী বা স্বর্ণের গয়না সেট সঙ্গে জুড়ি করা যেতে পারে চেহারা সম্পূর্ণ.


কাঁথা কালো শাড়ি

কাঁথা একটি জনপ্রিয় সূচিকর্ম কৌশল যা একটি নতুন পোশাক তৈরি করতে পুরানো শাড়ির স্তরগুলিকে একত্রিত করে সেলাই করে। কাঁথা কালো শাড়ি তাদের জন্য উপযুক্ত যারা তাদের পোশাকে একটি অনন্য টুইস্ট যোগ করতে চান। এটিতে পুষ্পশোভিত এবং জ্যামিতিক নিদর্শনগুলির সাথে জটিল সূচিকর্ম রয়েছে, যা এটিকে শিল্পের কাজ করে তোলে। এই শাড়ি পার্টি এবং আনুষ্ঠানিক অনুষ্ঠানের জন্য উপযুক্ত।


সিল্কের কালো শাড়ি ফটো 

সিল্ক শাড়ি বাংলাদেশের সবচেয়ে মার্জিত এবং বিলাসবহুল শাড়িগুলির মধ্যে একটি। সিল্কের কালো শাড়ি বিবাহ এবং অন্যান্য আনুষ্ঠানিক অনুষ্ঠানের জন্য উপযুক্ত। এটি সীমানা এবং পল্লুতে জটিল সোনা বা রূপালী সূচিকর্ম সহ একটি সমৃদ্ধ কালো রঙের বৈশিষ্ট্যযুক্ত। এই শাড়িটিকে একটি স্টেটমেন্ট জুয়েলারী সেটের সাথে যুক্ত করা যেতে পারে যাতে পোশাকে কিছু ব্লিং যোগ করা যায়।


জর্জেট কালো শাড়ি ছবি  

জর্জেটের শাড়িগুলি হালকা এবং ফ্লোয় এবং পার্টি এবং সন্ধ্যার অনুষ্ঠানের জন্য উপযুক্ত। জর্জেট কালো শাড়িতে একটি চকচকে ফিনিশ সহ একটি সাধারণ নকশা রয়েছে, যারা এটিকে সহজ কিন্তু মার্জিত রাখতে চান তাদের জন্য এটি নিখুঁত করে তোলে। এই শাড়ি একটি স্টেটমেন্ট নেকলেস এবং কানের দুল সঙ্গে জুড়ি করা যেতে পারে চেহারা সম্পূর্ণ.


শিফন কালো শাড়ি

শিফন শাড়িগুলি হালকা ওজনের এবং পরতে আরামদায়ক, এটি গ্রীষ্মকালীন বিবাহ এবং দিনের অনুষ্ঠানের জন্য উপযুক্ত করে তোলে। শিফন কালো শাড়িটি সহজ কিন্তু মার্জিত এবং এতে একটি সূক্ষ্ম চকচকে বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে সন্ধ্যার অনুষ্ঠানের জন্যও উপযুক্ত করে তোলে। পোশাকে পরিশীলিততার ছোঁয়া যোগ করতে এই শাড়িটিকে একটি মুক্তার নেকলেস এবং কানের দুলের সাথে যুক্ত করা যেতে পারে।


সুতি কালো শাড়ি পিকচার

সুতির শাড়ি আরামদায়ক এবং পরতে সহজ, যা নৈমিত্তিক অনুষ্ঠানের জন্য নিখুঁত করে তোলে। সুতির কালো শাড়িটি সহজ কিন্তু আড়ম্বরপূর্ণ এবং এতে পাতলা সীমানা সহ একটি সংক্ষিপ্ত নকশা রয়েছে। এই শাড়ি একটি স্টেটমেন্ট হ্যান্ডব্যাগ এবং জুতা সঙ্গে জোড়া করা যেতে পারে চেহারা সম্পূর্ণ.


কালো শাড়ি স্টাইল কিভাবে ধারনা

গাঢ় গয়না যেমন স্টেটমেন্ট নেকলেস, কানের দুল এবং চুড়ির সাথে যুক্ত হলে কালো শাড়িগুলি অত্যাশ্চর্য দেখায়। কালো শাড়ির সাথে সোনার বা রুপোর গয়না সেটগুলি দেখতে দুর্দান্ত দেখায় এবং পোশাকে কিছুটা ব্লিং যোগ করতে পারে।


একটি বিপরীত ব্লাউজ পোশাকে কিছু মাত্রা যোগ করতে পারে এবং এটিকে আলাদা করে তুলতে পারে। একটি লাল, নীল বা সবুজ ব্লাউজ কালো শাড়ির পরিপূরক এবং একটি সুন্দর বৈসাদৃশ্য তৈরি করতে পারে।


ন্যূনতম মেকআপ কালো শাড়ির জন্য উপযুক্ত কারণ এটি পরিধানকারীর প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে। হালকা আইশ্যাডো এবং আইলাইনার সহ একটি নগ্ন বা গোলাপী লিপস্টিক একটি সাধারণ তবে মার্জিত চেহারা তৈরি করতে পারে।


বিভিন্ন হেয়ারস্টাইল পোশাকে কিছু বৈচিত্র্য যোগ করতে পারে এবং এটিকে আরও আকর্ষণীয় দেখায়। একটি অগোছালো বান, সাইড বেণি বা আলগা কার্ল একটি কালো শাড়ির পরিপূরক এবং একটি সুন্দর চেহারা তৈরি করতে পারে।


কালো শাড়ি যেকোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত এবং পোশাকে কমনীয়তা, পরিশীলিততা এবং সৌন্দর্যের ছোঁয়া যোগ করতে পারে। অনেকগুলি বিভিন্ন ডিজাইন এবং কাপড় পাওয়া যায়, প্রত্যেকের জন্য একটি কালো শাড়ি রয়েছে। বিভিন্ন শৈলী এবং আনুষাঙ্গিক নিয়ে পরীক্ষা করে, আপনি একটি অনন্য এবং সুন্দর চেহারা তৈরি করতে পারেন যা আপনি যেখানেই যান মাথা ঘুরিয়ে দেবে।

কালো শাড়ি পরা পিক

চলুন বন্ধুরা এবার দেখে আসি কিছু কালো শাড়ি পরা পিক ও ফটো । 

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com




কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 1

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 2

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 3

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 4

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 5

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 6

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 7

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 8

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 9

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 10

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 11

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 12

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 13

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 14

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 15

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 16

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 17

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 18

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 19

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 20

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 21

কালো শাড়ি পরা পিক, ফটো , পিকচার - কালো শাড়ির ডিজাইন ও দাম  - black saree pic - NeotericIT.com - Image no 22

কালো শাড়ির ডিজাইন ও দাম

কালো শাড়ি বাংলাদেশের মহিলাদের জন্য একটি জনপ্রিয় পছন্দ, বিশেষ করে আনুষ্ঠানিক অনুষ্ঠান যেমন বিবাহ, পার্টি এবং ধর্মীয় অনুষ্ঠানের জন্য। বাংলাদেশে কালো শাড়ির দাম বিভিন্ন কারণের উপর নির্ভর করে যেমন কাপড়ের গুণমান, ডিজাইনের জটিলতা এবং শাড়ির ব্র্যান্ডের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।


সাধারণভাবে, তুলা বা সিন্থেটিক কাপড় থেকে তৈরি একটি মৌলিক কালো শাড়ির দাম 500 BDT থেকে 2000 BDT (6 USD থেকে 24 USD) হতে পারে। যাইহোক, আপনি যদি সিল্ক বা শিফনের মতো উচ্চ মানের ফ্যাব্রিক বেছে নেন তবে দাম উল্লেখযোগ্যভাবে বেড়ে যেতে পারে। জটিল সূচিকর্ম বা অলঙ্করণ সহ একটি ভাল মানের সিল্ক বা শিফন কালো শাড়ির দাম 5000 BDT থেকে 20,000 BDT (60 USD থেকে 240 USD) বা তার বেশি হতে পারে।


এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে কালো শাড়ির দাম আপনি যে দোকান বা বুটিক থেকে কিনেছেন তার উপর নির্ভর করেও পরিবর্তিত হতে পারে। কিছু হাই-এন্ড বুটিকগুলি তাদের ব্র্যান্ডের খ্যাতির কারণে তাদের শাড়িগুলির জন্য একটি প্রিমিয়াম চার্জ করতে পারে, যখন ছোট দোকানগুলি আরও সাশ্রয়ী মূল্যের দাম দিতে পারে।

সামগ্রিকভাবে, আপনি যদি বাংলাদেশে একটি কালো শাড়ি কিনতে চান, তাহলে আপনার স্টাইল এবং বাজেটের সাথে মানানসই একটি শাড়ি খুঁজে পেতে আপনার গবেষণা করা এবং কেনাকাটা করা গুরুত্বপূর্ণ। একটু চেষ্টা করলে, আপনি একটি যুক্তিসঙ্গত মূল্যে একটি সুন্দর কালো শাড়ি খুঁজে পেতে সক্ষম হবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url