উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana

আজ ৩০ মে, ২০২৪ - বৃহস্পতিবার, উত্তর চব্বিশ পরগনা জেলার নামাজের সময়সূচি নিয়ে নিওটেরিক আইটির পরিপূর্ন আর্টিকেলে পাঁচ ওয়াক্ত নামাজের সঠিক সময় জানতে পারবেন এই পেইজ থেকে

This page for উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana .

আচ্ছালামু আলাইকুম প্রিয় অতিথি - নিওটেরিক আইটি থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana সম্পর্কিত তথ্যের জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana নিয়ে বিস্তারিত আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana লিখে অথবা insightflowblog.com এ ভিসিট করুন । মোবাইল ভার্সনে আমাদের আর্টিকেল - উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana । এই আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana

আজ ৩০ মে, ২০২৪ - বৃহস্পতিবার, আচ্ছালামু আলাইকুম, প্রিয় ইসলামি ভাই ও বোনেরা আপনাদের জন্য উত্তর চব্বিশ পরগনা জেলার নামাজের সময়সূচী নিয়ে হাজির হলাম । আজ ৩০ মে, ২০২৪ উত্তর চব্বিশ পরগনা জেলার নামাজের সময়গুলি হলো : ফজরের সময় ভোর ০৩:২৯ মিনিট, সূর্যোদয়ের সময় ভোর ০৪:৫০ মিনিট, জোহর বা জুমার সময় দুপুর ১১:৩৬ মিনিট, আছরের নামাজের সময় বিকেল ০৪:১৩ মিনিট, মাগরিব নামাজের সময় সন্ধ্যা ০৬:১৮ মিনিট, ইশার নামাজের সময় রাত ০৭:৪১ মিনিট ।

Published:

Last Modified:

আজকের নামাজের সময়সূচী উত্তর চব্বিশ পরগনা, বাংলাদেশ

ফজর সূর্যোদয় যোহর / জুমা আছর মাগরিব ইশা
০৩:২৯ ভোর ০৪:৫০ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৩ বিকেল ০৬:১৮ সন্ধ্যা ০৭:৪১ রাত
ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর উপর ভিত্তি করে তৈরি করা

আজকের নামাজের সময়সূচি ৩০ মে, ২০২৪ - উত্তর চব্বিশ পরগনা

উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের ৩০ মে, ২০২৪ ইংরেজি তারিখের নামাজের সময়সূচি

ফজর যোহরআছরমাগরিবইশা
০৩:২৯ মিনিট ১১:৩৬ মিনিট ০৪:১৩ মিনিট ০৬:১৮ মিনিট ০৭:৪১ মিনিট

আগামীকাল নামাজের সময়সূচি - উত্তর চব্বিশ পরগনা

উত্তর চব্বিশ পরগনা জেলার আগামীকালের ৩১ মে, ২০২৪ ইংরেজি তারিখের নামাজের সময়সূচি । আপনি কি উত্তর চব্বিশ পরগনা জেলার আগামীকালের পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচি খুজতেছেন ? তাহলে নিওটেরিক আইটির এই টেবিল আপনার জন্য ।

ফজর যোহরআছরমাগরিবইশা
০৩:২৮ মিনিট ১১:৩৬ মিনিট ০৪:১৩ মিনিট ০৬:১৮ মিনিট ০৭:৪১ মিনিট
আজকের বাংলা, ইংরেজি ও আরবি তারিখ লাইভ

আজকের ৫ ওয়াক্ত নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা

আল্লাহ মানুষ ও জিনকে সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। আল কোরআনের সূরা জারিয়াতের ৫৬ নম্বর আয়াতে মানুষ ও জিন সৃষ্টির উদ্দেশ্য সম্পর্কে আল্লাহ ঘোষণা করেছেন, ‘আমি সৃষ্টি করেছি জিন এবং মানুষকে এজন্য যে, তারা আমারই ইবাদত করবে।’ কোরআন ও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হাদিসে যারা আল্লাহর ইবাদত করে, যারা তাঁর প্রতি আনুগত্য পোষণ করে তাদের জন্য সুসংবাদ দেওয়া হয়েছে। পরকালে তারা জান্নাতের আনন্দময় জীবন লাভ করবে।

ইসলামের পাঁচটি স্তম্ভের একটি হলো নামাজ। আল্লাহর প্রতি ইমান আনার পর মুমিন বান্দাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ অবশ্যপালনীয় ইবাদত হচ্ছে নামাজ। প্রাপ্তবয়স্ক হওয়ার পর থেকে ধনী-গরিবনির্বিশেষে সবার ওপর নির্ধারিত সময়ে নামাজ আদায় করা ফরজ। পবিত্র কোরআনে আল্লাহ তাআলা বলেছেন, ‘নিশ্চয়ই নির্ধারিত সময়ে নামাজ আদায় করা বিশ্বাসীদের জন্য ফরজ করা হয়েছে।’ নামাজই একমাত্র ইবাদত; যার মাধ্যমে মানুষ দুনিয়ার সব কাজ ছেড়ে শুধু আল্লাহর জন্য নিবেদিত হয়ে যায়। এ নামাজই মানুষকে দুনিয়ার সব পাপ-পঙ্কিলতা থেকে ধুয়েমুছে পাক-সাফ করে দেয়। দুনিয়ার সব অন্যায়-অনাচার থেকে হেফাজত করে।

নামাজের ব্যাপারে রাসুল (সা.) বলেছেন, ‘কেয়ামতের দিন বান্দার কাছ থেকে সর্বাগ্রে যে আমলের হিসাব নেওয়া হবে, তা হলো নামাজ। সুতরাং নামাজ সঠিক হয়ে থাকলে তার অন্যান্য আমলও সঠিক বলে বিবেচিত হবে। অন্যথায় অন্যান্য সব আমল নিষ্ফল ও ব্যর্থ হবে।’ (তিরমিজি : ৪১৩)

সুতরাং আমাদের পাঁচ ওয়াক্ত নামাজ সময় মতো আদায় করে নিতে হবে , নাহলে গুনেহগার হতে হবে । আল্লাহ আমাদের সকলকে বুঝার তাওফিক দান করুক । আমিন ।

আজকের ফজরের নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা | ফজরের নামাজের শেষ সময়

আজকের উত্তর চব্বিশ পরগনা জেলার ফজরের নামাজের সময় ভোর০৩:২৯ মিনিট থেকে ভোর ০৪:৫০ মিনিট । ফজরের নামাজ দুই রাকাত সুন্নত ও দুই রাকাত ফরজ নামাজ নিয়ে গঠিত। ফরজ অংশ ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করা হয়। সুবহে সাদিক থেকে সূর্যোদয়ের আগ পর্যন্ত ফজরের নামাজের সময়। ফজরের দুই রাকাত সুন্নত নামাজের পর ফরজ নামাজ পরতে হয়। ফজরের নামাজ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ন তথ্যে জেনে নিন ঃ

ফজরের নামাজ দুনিয়ার সব কিছুর চেয়ে উত্তম । পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে ফজরের নামাজ অধিক গুরুত্বপূর্ণ।

রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি ফজরের নামাজ আদায় করল সে মহান আল্লাহর রক্ষণাবেক্ষণের অন্তর্ভুক্ত হলো...। ’ (মুসলিম, হাদিস : ১৩৭৯)

ফজরের নামাজ দুনিয়ার সব কিছুর চেয়ে উত্তম : রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘ফজরের দুই রাকাত নামাজ দুনিয়া ও তার সব কিছুর চেয়ে উত্তম।’ (মুসলিম, হাদিস : ১৫৭৩)

ফেরেশতাদের সাক্ষাৎ : ফজরের সময় ফেরেশতাদের পালাবদল হয়। আর এ সময় বান্দা যা কিছু করে ফেরেশতারা আল্লাহর কাছে তা পেশ করে। এক হাদিসে আল্লাহর রাসুল (সা.) বিষয়টি চমৎকারভাবে তুলে ধরে বলেছেন, ‘ফেরেশতারা পালাবদল করে তোমাদের মাঝে আগমন করেন; একদল দিনে, একদল রাতে। আসর ও ফজরের সালাতে উভয় দল একত্র হয়। অতঃপর তোমাদের মধ্যে রাত যাপনকারী দলটি উঠে যায়। তখন তাদের রব তাদের জিজ্ঞেস করেন, আমার বান্দাদের কোন অবস্থায় রেখে এলে? অথচ তিনি তাদের ব্যাপারে সর্বাধিক অবগত। জবাবে তাঁরা বলেন, আমরা তাদের নামাজে রেখে এসেছি, আর আমরা যখন তাদের কাছে গিয়েছিলাম তখনো তারা নামাজরত ছিলেন।’ (বুখারি, হাদিস : ৫৫৫)

আজকের যোহরের নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা | যোহরের নামাজের শেষ সময়

আজকের উত্তর চব্বিশ পরগনা জেলার যোহরের নামাজের সময় দুপুর ১১:৩৬ মিনিট থেকে । যোহরের নামাজ হল মোট ১২ রাকাত । যোহরের নামাজ চার রাকাত সুন্নত, চার রাকাত ফরজ ও এরপর দুই রাকাত সুন্নত নিয়ে গঠিত। কেউ কেউ পরে দুই রাকআত নফল নামাজ আদায় করে। ফরজ অংশ ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করা হয়। তবে ব্যক্তি মুসাফির অবস্থায় থাকলে চার রাকাত ফরজকে সংক্ষিপ্ত করে দুই রাকাত করতে পারে ও সুন্নত আদায় না করতে পারে।

নবী করীম (সা) বলেছেন, দৈনিক যোহরের নামাজ আদায়কারীকে আল্লাহ তায়ালা বরকত দান করেন।

পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে যোহরের নামাজও অধিক গুরুত্ব বহন করে। এর ফজিলত সম্পর্কে বলে শেষ করা যাবে না। এর ফলে দুনিয়া ও আখেরাতের কল্যাণ নিশ্চিত করা সম্ভব হয়।

আজকের আছরের নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা | আছরের নামাজের শেষ সময়

আজকের উত্তর চব্বিশ পরগনা জেলার আসরের নামাজের সময় দুপুর ০৪:১৩ মিনিট থেকে। আসরের নামাজ চার রাকাত সুন্নত ও চার রাকাত ফরজ নিয়ে গঠিত। ফরজ অংশ ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করা হয়। তবে ব্যক্তি মুসাফির অবস্থায় থাকলে চার রাকাত ফরজকে সংক্ষিপ্ত করে দুই রাকাত করতে পারেন। নামাজ ৫ ওয়াক্ত পড়তে হবে।

আজকের মাগরিবের নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা | মাগরিবের নামাজের শেষ সময়

আজকের উত্তর চব্বিশ পরগনা জেলার মাগরিব নামাজের সময় দুপুর ০৬:১৮ মিনিট থেকে। মাগরিব নামাজ মোট সাত রাকাত। তিন রাকাত ফরজ, দুই রাকাত সুন্নত ও দুই রাকাত নফল নিয়ে গঠিত। ফরজ অংশ ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করা হয়। তবে ব্যক্তি মুসাফির অবস্থায় থাকলে শুধুমাত্র তিন রাকাত ফরজ আদায় করতে পারে।

আজকের ইশার নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা জেলা | ইশার নামাজের শেষ সময়

আজকের উত্তর চব্বিশ পরগনা জেলার এশার নামাজের সময় দুপুর ০৭:৪১ মিনিট থেকে । এশার ফরজ (আবশ্যিক) নামায ৪ রাকাত, যা প্রত্যেক মুসলিম'কেই পড়তে হয়। ফরজ অংশটি ইমামের নেতৃত্বে জামাতের সাথে আদায় করতে হয় তবে একান্তই কোনো অসুবিধা থাকলে নিজে নিজে পড়ে নেয়া যায়। তবে জামাতের সাথে পড়লে সাতাশ গুন বেশি সওয়াব। ফরয ৪ রাকাতের পর ২ রাকাত সুন্নাহ নামায পড়তে হয় যা একটি গুরুত্বপূর্ণ সুন্নত (সুন্নতে মুয়াক্কাদাহ) এবং নবীজী তার জীবদ্দশায় এটি কখনো ছাড়েননি। তারপর, ২ রাকাত নফল নামায এবং বিতর নামাজ তিন রাকাত ।

উত্তর চব্বিশ পরগনা জেলার পরবর্তী ৩০ দিনের নামাজের সময়সূচি

তারিখফজর যোহরআছরমাগরিবইশা
২০২৪-০৫-৩০ ০৩:২৯ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৩ বিকেল ০৬:১৮ সন্ধ্যা ০৭:৪১ রাত
২০২৪-০৫-৩১ ০৩:২৮ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৩ বিকেল ০৬:১৮ সন্ধ্যা ০৭:৪১ রাত
২০২৪-০৬-০১ ০৩:২৮ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৪ বিকেল ০৬:১৯ সন্ধ্যা ০৭:৪২ রাত
২০২৪-০৬-০২ ০৩:২৮ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৫ বিকেল ০৬:১৯ সন্ধ্যা ০৭:৪২ রাত
২০২৪-০৬-০৩ ০৩:২৮ ভোর ১১:৩৬ দুপুর ০৪:১৫ বিকেল ০৬:১৯ সন্ধ্যা ০৭:৪২ রাত
২০২৪-০৬-০৪ ০৩:২৮ ভোর ১১:৩৭ দুপুর ০৪:১৫ বিকেল ০৬:২০ সন্ধ্যা ০৭:৪৩ রাত
২০২৪-০৬-০৫ ০৩:২৮ ভোর ১১:৩৭ দুপুর ০৪:১৬ বিকেল ০৬:২০ সন্ধ্যা ০৭:৪৪ রাত
২০২৪-০৬-০৬ ০৩:২৮ ভোর ১১:৩৭ দুপুর ০৪:১৬ বিকেল ০৬:২০ সন্ধ্যা ০৭:৪৪ রাত
২০২৪-০৬-০৭ ০৩:২৭ ভোর ১১:৩৭ দুপুর ০৪:১৬ বিকেল ০৬:২১ সন্ধ্যা ০৭:৪৫ রাত
২০২৪-০৬-০৮ ০৩:২৭ ভোর ১১:৩৭ দুপুর ০৪:১৭ বিকেল ০৬:২১ সন্ধ্যা ০৭:৪৬ রাত
২০২৪-০৬-০৯ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৭ বিকেল ০৬:২২ সন্ধ্যা ০৭:৪৬ রাত
২০২৪-০৬-১০ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৮ বিকেল ০৬:২২ সন্ধ্যা ০৭:৪৬ রাত
২০২৪-০৬-১১ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৮ বিকেল ০৬:২৩ সন্ধ্যা ০৭:৪৭ রাত
২০২৪-০৬-১২ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৮ বিকেল ০৬:২৩ সন্ধ্যা ০৭:৪৭ রাত
২০২৪-০৬-১৩ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৯ বিকেল ০৬:২৩ সন্ধ্যা ০৭:৪৮ রাত
২০২৪-০৬-১৪ ০৩:২৭ ভোর ১১:৩৮ দুপুর ০৪:১৯ বিকেল ০৬:২৩ সন্ধ্যা ০৭:৪৮ রাত
২০২৪-০৬-১৫ ০৩:২৭ ভোর ১১:৩৯ দুপুর ০৪:১৯ বিকেল ০৬:২৪ সন্ধ্যা ০৭:৪৮ রাত
২০২৪-০৬-১৬ ০৩:২৭ ভোর ১১:৩৯ দুপুর ০৪:১৯ বিকেল ০৬:২৪ সন্ধ্যা ০৭:৪৮ রাত
২০২৪-০৬-১৭ ০৩:২৮ ভোর ১১:৩৯ দুপুর ০৪:২০ বিকেল ০৬:২৪ সন্ধ্যা ০৭:৪৯ রাত
২০২৪-০৬-১৮ ০৩:২৮ ভোর ১১:৩৯ দুপুর ০৪:২০ বিকেল ০৬:২৪ সন্ধ্যা ০৭:৪৯ রাত
২০২৪-০৬-১৯ ০৩:২৮ ভোর ১১:৩৯ দুপুর ০৪:২০ বিকেল ০৬:২৫ সন্ধ্যা ০৭:৪৯ রাত
২০২৪-০৬-২০ ০৩:২৮ ভোর ১১:৪০ দুপুর ০৪:২১ বিকেল ০৬:২৫ সন্ধ্যা ০৭:৪৯ রাত
২০২৪-০৬-২১ ০৩:২৮ ভোর ১১:৪০ দুপুর ০৪:২১ বিকেল ০৬:২৫ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২২ ০৩:২৮ ভোর ১১:৪০ দুপুর ০৪:২১ বিকেল ০৬:২৫ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২৩ ০৩:২৮ ভোর ১১:৪০ দুপুর ০৪:২১ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২৪ ০৩:২৮ ভোর ১১:৪০ দুপুর ০৪:২১ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২৫ ০৩:২৯ ভোর ১১:৪১ দুপুর ০৪:২২ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২৬ ০৩:২৯ ভোর ১১:৪১ দুপুর ০৪:২২ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫০ রাত
২০২৪-০৬-২৭ ০৩:৩০ ভোর ১১:৪১ দুপুর ০৪:২২ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫১ রাত
২০২৪-০৬-২৮ ০৩:৩০ ভোর ১১:৪১ দুপুর ০৪:২২ বিকেল ০৬:২৬ সন্ধ্যা ০৭:৫১ রাত

ইসলামিক ফাউন্ডেশন এর নামাজের সময়সূচীর নোট

যেহেতু আমরা ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ এর প্রকাশ করা নামাজের স্থায়ী সময়সূচী থেকে উপরের সময়সূচী টি তৈরি করেছি, তাই তাদের দেয়া নোট গুলোও এখানে দিয়ে দেয়া হলো ।

ক) অন্যান্য জেলার ক্ষেত্রে ঢাকার সময়ের সাথে যোগ বিয়োগের মাধ্যমে সেহরী, সুর্যোদয়, মধ্যাহ্ন, আছর ও মাগরিবের সময় নির্ধারণ করা গেলেও কিছু কিছু ক্ষেত্রে যোগ বিয়োগের পরিমাণ কিছুটা কম-বেশী হতে পারে। বিশেষ করে উত্তরবঙ্গের আছরের সময় ঢাকার সময় থেকে যোগের পরিবর্তে বিয়োগ করতে হতে পারে। (বিস্তারিত জানার জন্য ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত বিভাগওয়ারী “নামাযের স্থায়ী সময়সূচী” পুস্তকটি দেখা যেতে পারে।

খ) মধ্যাহ্ন বলিতে সূর্য ঠিক মধ্য আকাশে বুঝাইবে। এই অবস্থার স্থায়িত্ব ৩(তিন) মিনিটের বেশী নয়। তবে সতর্কতা হিসেবে যোহরের জন্য লিখিত সময়ের ৬ মিনিট আগে থেকে নামায পড়বেন না।

গ) এই সময়সূচীতে ফজর, যোহর ও মাগরিবের নামাযের প্রকৃত সময়ের সাথে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ৩ (তিন) মিনিট যোগ করা হয়েছে। এই কারণে সাহরীর শেষ সময় প্রকৃত সময়ের কমপক্ষে তিন মিনিট পূর্বে এবং ফজর নামাযের সময় সুবহে সাদিকের তিন মিনিট পর নির্ধারণ করা হয়েছে।

ঘ) ইসলামী শরীয়তে তিন সময়ে নামায পড়া নিষিদ্ধ ঘোষিত হয়েছে। প্রথমতঃ সূর্যোদয়ের জন্য উপরোল্লিখিত সময় থেকে ২৪ মিনিট পর্যন্ত, দ্বিতীয়তঃ যোহরের জন্য উপরোল্লিখিত সময়ের ৬ মিনিট আগ থেকে ৬ মিনিট ব্যাপী, তৃতীয়তঃ সূর্যাস্তের পূর্বে ২৪ মিনিট । (তবে কোন কারণে ঐদিনের আছরের নামায সময়মত আদায় করা না গেলে উক্ত সময়ের মধ্যে হলেও পড়তে হবে)।

বাংলাদেশের ৬৪ জেলার নামাজের সময়সূচি

বাংলাদেশের ৬৪ জেলার এবং পশ্চিমবঙ্গ এর ২৩ টা জেলার সময়সূচি দেখার লিঙ্ক নিছে দেওয়া হলো ।

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । উত্তর চব্বিশ পরগনা জেলার আজকের নামাজের সময়সূচী | নামাজের সময়সূচি উত্তর চব্বিশ পরগনা ২০২৪ - today namaz time uttarchabbishpargana এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । মানুষ হিসেবে না বুঝে কিছু ভুল করতেই পারি , তাই ভুল ত্রুটি ক্ষমা করবেন এবং কমেন্ট করে জানাবেন ।

Previous post