কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C - NeotericIT.com

আচ্ছালামু আলাইকুম প্রিয় ভিজিটর - নিওটেরিক আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C সম্পর্কে জানার জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C নিয়ে আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C লিখে অথবা NeotericIT.com এ ভিসিট করুন । নিওটেরিক আইটির নতুন পোস্ট ইমেইলের মাধ্যমে পেতে আপনার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করুন । আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন।

২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপে গ্রুপ সি তে ও ৪ টি দল রয়েছে , তার মধ্যে আর্জেন্টিনা, পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব । এই চারটি দল সম্পর্কে আমরা এই পেইজের এই আর্টিকেলে বিস্তারিত জানবো  । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C নিয়ে আজকের এই আর্টিকেলের মাধ্যেমে আপনি ৪টি দল সম্পর্কে বস্তারিত ধারনা নিতে পারবেন । চলুন দেখে আসি সেই ৪টি দলের তথ্য । 
কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C - NeotericIT.com


কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C ছাড়াও অনেকে বিভিন্ন কিওয়ার্ড লিখে গুগলে প্রতিদিন সার্চ করতেই আছে । এখন একে একে আমরা প্রতিটা দলের সম্পর্কে জানবো । 

কাতার ফুটবল বিশ্বকাপ গ্রুপ ২০২২

এইবারের কাতারে আয়োজিত ২০২২ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল মোট ৩২ টি দিল অংশগ্রহন করছে - এই ৩২ টি দলকে ৪টি দল করে মোট ৮টি গ্রুপে বিভক্ত করা হয়েছে । এই পোস্টের এই পেইজের মাধ্যমে বিস্তারিত আলোচনা করা হয়েছে । 

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল 

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল  সম্পর্কে আমরা কিছু তথ্যা জানবো যা উইকি থেকে কালেক্ট করা হয়েছে । বাংলাদেশের অধিকাংশ ব্যাক্তি আর্জেন্টিনা সাপোর্টার । আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল  নিয়ে যারা গুগল বিভিন্ন তথ্যা জানার জন্য খুজাখুজি করতেছেন তাদের জন্য এই আর্টিকেল । আর্জেন্টিনা মোট পাঁচবার ফিফা বিশ্বকাপে ফাইনাল খেলেছে। এর মধ্যে রয়েছে ১৯৩০ সালের প্রথম বিশ্বকাপ, যেখানে তারা উরুগুয়ের বিপক্ষে ৪–২ ব্যবধানে পরাজিত হয়। এরপরের ফাইনাল ১৯৭৮ সালে, যেখানে তারা নেদারল্যান্ডসের বিপক্ষে ২–১ ব্যবধানে জয় লাভ করে এবং তাদের প্রথম বিশ্বকাপ শিরোপা জেতে। ১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার নেতৃত্বে পশ্চিম জার্মানিকে ৩–২ ব্যবধানে হারিয়ে তারা তাদের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জেতে। আর্জেন্টিনা ১৯৯০ সালে ফাইনালে উঠে এবং যেখানে তারা জার্মানির বিপক্ষে বিতর্কিত পেনাল্টিতে ১–০ ব্যবধানে পরাজিত হয়। সর্বশেষ,২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে দলটি ফাইনালে উঠে এবং অতিরিক্ত সময়ের গোলে জার্মানির কাছে ১-০ গোলে পরাজিত হয়।


পোল্যান্ড জাতীয় ফুটবল দল 

পোল্যান্ড জাতীয় ফুটবল দল  সম্পর্কে আপনি কি নতুন কিছু জানতে চান । তাহলে এই আর্টিকেল আপনার জন্য নিওটেরিক আইটি পোস্ট করেছে । পোল্যান্ড জাতীয় ফুটবল দল (পোলীয়: Reprezentacja Polski w piłce nożnej, ইংরেজি: Poland national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে পোল্যান্ডের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম পোল্যান্ডের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা পোলীয় ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯২৩ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৫৫ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা উয়েফার সদস্য হিসেবে রয়েছে। ১৯২১ সালের ১৮ই ডিসেম্বর তারিখে, পোল্যান্ড প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত উক্ত ম্যাচে পোল্যান্ড হাঙ্গেরির কাছে ১–০ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে। ৫৮,৫৮০ ধারণক্ষমতাবিশিষ্ট পোল্যান্ড জাতীয় স্টেডিয়ামে বিয়াউ-জেরভনি নামে পরিচিত এই দলটি তাদের সকল হোম ম্যাচ আয়োজন করে থাকে। এই দলের প্রধান কার্যালয় পোল্যান্ডের রাজধানী ওয়ারশে অবস্থিত। বর্তমানে এই দলের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন ইয়েজি বজেঞ্চেক এবং অধিনায়কের দায়িত্ব পালন করছেন বায়ার্ন মিউনিখের আক্রমণভাগের খেলোয়াড় রবার্ত লেভানদোস্কি।


মেক্সিকো জাতীয় ফুটবল দল 

মেক্সিকো জাতীয় ফুটবল দল  সম্পর্কে জানতে নিওটেরিক আইটির এই পেইজে চোখ রাখুন । মেক্সিকো জাতীয় ফুটবল দল (স্পেনীয়: Selección de fútbol de México, ইংরেজি: Mexico national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে মেক্সিকোর প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম মেক্সিকোর ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা মেক্সিকীয় ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯২৯ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৬১ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা কনকাকাফের সদস্য হিসেবে রয়েছে। ১৯২৩ সালের ১লা জানুয়ারি তারিখে, মেক্সিকো প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; গুয়াতেমালার গুয়াতেমালা সিটিতে অনুষ্ঠিত উক্ত ম্যাচে মেক্সিকো গুয়াতেমালাকে ৩–২ গোলের ব্যবধানে পরাজিত করেছে। মেক্সিকো হচ্ছে কনকাকাফ গোল্ড কাপের বর্তমান চ্যাম্পিয়ন, যারা ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রকে ১–০ গোলের ব্যবধানে পরাজিত করেছে।

সৌদি আরব জাতীয় ফুটবল দল 

সৌদি আরব জাতীয় ফুটবল দল সম্পর্কে জানতে নিওটেরিক আইটি আপনার পাশে আছেন । নিওটেরিক আইটি বিশবকাপফুটবল ২০২২ উপলক্ষে কিছু তথ্যা আমাদের ওয়েবসাঈতে পোস্ট করেছে যাতে মানুষ কিছু ধারনা নিতে পারে । সৌদি আরব জাতীয় ফুটবল দল (আরবি: المنتخب العربي السعودي لكرة القدم‎‎, ইংরেজি: Saudi Arabia national football team) হচ্ছে আন্তর্জাতিক ফুটবলে সৌদি আরবের প্রতিনিধিত্বকারী পুরুষদের জাতীয় দল, যার সকল কার্যক্রম সৌদি আরবের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা সৌদি আরবীয় ফুটবল ফেডারেশন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই দলটি ১৯৫৬ সাল হতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এবং ১৯৭২ সাল হতে তাদের আঞ্চলিক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদস্য হিসেবে রয়েছে। ১৯৫৭ সালের ১৮ই জানুয়ারি তারিখে, সৌদি আরব প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করেছে; লেবাননের বৈরুতে অনুষ্ঠিত সৌদি আরব এবং লেবাননের মধ্যকার উক্ত ম্যাচটি ১–১ গোলে ড্র হয়েছে।







সাম্প্রতিক পোস্ট সমূহ

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf download | কাতার বিশ্বকাপ গ্রুপ ২০২২ | বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে ফিফা বিশ্বকাপের ইতিহাস | ফিফা বিশ্বকাপ ট্রফির ইতিহাস | সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ জার্মানি সম্পর্কে অজানা তথ্য | জার্মানির ইতিহাস - Unknown Facts About Germany জার্মানি ফুটবল দলের ছবি ডাউনলোড | জার্মানি পতাকা ছবি ডাউনলোড - Germany team photo ব্রাজিল দলের ছবি ডাউনলোড | ব্রাজিল পতাকা ছবি ডাউনলোড | নেইমারের ছবি ডাউনলোড আর্জেন্টিনা দলের ছবি ডাউনলোড | আর্জেন্টিনা পতাকা ছবি ডাউনলোড | মেসির ছবি ডাউনলোড আর্জেন্টিনার পতাকার ছবি | আর্জেন্টিনার পতাকার ব্যাকগ্রাউন্ড | আর্জেন্টিনার পতাকা পিকচার কাতার বিশ্বকাপ ২০২২ কোন কোন দল খেলবে | কাতার বিশ্বকাপ ২০২২ স্টেডিয়াম | কাতার বিশ্বকাপ খরচ ২০২৩ সালে দুর্ভিক্ষ হবে কেন ? | সারা বিশ্ব খাদ্য সংকটে - Why will there be a famine in 2023? কাতার বিশ্বকাপ কেন ফিফার ইতিহাসে সব থেকে আলাদা ? | কাতার বিশ্বকাপ টিকেটের দাম কত ?

বিঃদ্রঃ - এই পোস্টের কিছু ছবি গুগল ফেইসবুক ও বিভিন্ন সাইট থেকে সংগ্রহ করা হয়েছে । কারো কোনো আপত্তি থাকলে কমেন্ট করুন - ছবি রিমুভ করে দেয়া হবে।

আপনি আসলেই নিওটেরিক আইটির একজন মূল্যবান পাঠক । কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ । এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবস্যয় আমাদের কমেন্ট করে জানাবেন । আরো পড়ুনঃ -

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ গ্রুপ সি - Qatar Football World Cup 2022 Group C
পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url
আজকের ফুটবল ম্যাচ লাইভ দেখুন
এইখানে